বিশ্বজুড়ে

শুনানি চলাকালে বিচারককে মারধর দুই পুলিশ কর্মকর্তার

ঢাকা অর্থনীতি ডেস্ক: ভারতের বিহার রাজ্যের মধুবনী জেলার ঝাঁঝাড়পুরে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এ ঘটনা ঘটে। ওই সময় শুনানি চলাকালে পুলিশের সাব-ইন্সপেক্টর পর্যায়ের দুই পুলিশ কর্মকর্তা আচমকাই আদালত কক্ষে ঢুকে অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক (এডিজে) অবিনাশ কুমারকে মারধর ও তার দিকে বন্দুক তাক করেন বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টায় একটি মামলার শুনানিতে অংশ নিয়েছিলেন এডিজে অবিনাশ। এ সময় ওই কক্ষে গোপাল কৃষ্ণা এবং অভিমন্যু শর্মা নামের ওই দুই পুলিশ কর্মকর্তা সেখানে উপস্থিত হয়ে চড়াও হয় বিচারকের ওপর। তাকে মারধর করে এবং এক পর্যায়ে তার দিকে বন্দুক তাক করে ধরে বলেও জানা গেছে।

এ সময় উপস্থিত আইনজীবী ও আদালতের কর্মচারীরা বিচারক অবিনাশকে উদ্ধার করতে এলে তাদের ওপরও চড়াও হয় পুলিশ কর্মকর্তা গোপাল এবং অভিমন্যু। পরে বিচারককে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়।

আচমকা এই ঘটনায় এরই মধ্যে মানসিকভাবে ভেঙে পড়েছেন এডিজে অবিনাশ। জানা গেছে, এর আগে তার রায়ে অনেক পুলিশ কর্মকর্তার অনৈতিক কাজের ওপর থেকে পর্দা ফাঁস হয়েছে। তেমনই একটি মামলার শুনানি করছিলেন বৃহস্পতিবার। সেই সময়ই এই অপ্রত্যাশিত ঘটনা ঘটে।

এ দিকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ঝাঁঝাড়পুরের বার অ্যাসোসিয়েশন। এ নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close