খেলাধুলা

শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

ঢাকা অর্থনীতি ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়েছে বাংলাদেশ। লিটন দাসের পর মাত্র ৫ রান করে ফিরে গেছেন সৌম্য সরকারও। মুশফিকুর রহিমকে সাজঘরে ফেরান গ্লেন ম্যাক্সওয়েল।

গোল্ডেন ডাকে ফিরে যান লিটন দাস। মিচেল স্টার্কের বলে সরাসরি বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন তিনি। বাংলাদেশের দলীয় রান তখন মাত্র ১। সৌম্যকে আউট করেন জস হ্যাজেলউড। ম্যাক্সওয়েলের শিকার হওয়ার আগে মুশফিক করতে পেরেছেন মাত্র ১ রান। ৩ ওভারে এখন ১০ রান নিয়ে ব্যাট করছে টাইগাররা। ৩ রান নিয়ে নাঈম শেখ ও শূন্য রান নিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ ক্রিজে রয়েছেন।

ক্লান্ত-পরিশ্রান্ত বাংলাদেশের চাওয়া একটা সান্ত্বনার জয়। অন্যদিকে সেমির লড়াইয়ে এগিয়ে যাওয়ার লক্ষ্য অস্ট্রেলিয়ার। পাশাপাশি বাংলাদেশ সফরে হারের প্রতিশোধ তুলতে মরিয়া অজি শিবির। এই আসরে ম্যাচের আগে অথবা পরের দিন অনুশীলন না করাটাই যেন রীতিতে পরিণত হয়েছে বাংলাদেশ দলের। এক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ ছাড়া কোনো ম্যাচের আগের দিন মাঠে যাননি ক্রিকেটররা। বরং হোটেল বন্দী জীবনটাই উপভোগ করেছেন সবাই। যে কয়দিন অনুশীলন করেছে সেটাও বেশিরভাগ সময়ই ছিল না ভেন্যুর আশেপাশে। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনগুলোও হয়েছে অললাইনে।

শেষ ম্যাচে মাহমুদউল্লাহ বাহিনীকে নিজেদের উজ্জিবীত রাখাটাই মূল চ্যালঞ্জ। সাকিব-মুস্তাফিজকে ছাড়া দলের অসহায়ত্ব ফুটে উঠেছে দক্ষিণ আফ্রিকা ম্যাচে। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের স্বপ্ন দেখাও এখন ধৃষ্টতা। যদিও টাইগারদের আশার পালে হাওয়া দিচ্ছে ঘরের মাঠে অজি বধের স্মৃতিগুলো। তবে কন্ডিশন আর উইকেটের সঙ্গে দলের হাল হকিকত মেলালে আশার বাতিটাও এখন নিভু নিভু। এ সম্পর্কে হেরাথ বলেন, আমাদের নিজেদের ওপর বিশ্বাস হারালে চলবে না। আমরা ভালো দল, কোনো কারণে হয়তো ক্লিক হচ্ছে না। এই অস্ট্রেলিয়াকে আমরা হারিয়েছি। ভিন্ন কন্ডিশন হলেও, সে জয় আপনাকে আত্মবিশ্বাস দেবে।

Related Articles

Leave a Reply

Close
Close