দেশজুড়ে

শেখ হাসিনা ও রেহানার ছবি ফেসবুকে ব্যঙ্গ করায় আইনজীবী গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যঙ্গ করায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় শাহনেওয়াজ হাসান নামে এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে কোর্টপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অ্যাডভোকেট শাহনেওয়াজ হাসান উপজেলা আলগী ইউনিয়নের সোনাখোলা গ্রামের রাজ্জাক মোল্লার ছেলে।

পুলিশি সূত্রে জানা যায়, অ্যাডভোকেট শাহনেওয়াজ হাসান গতকাল তার ফেসবুক আইডি থেকে একটি কার্টুন ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বোন শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে একটি ভিডিও শেয়ার করেন। যাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য প্রদান করে ব্যঙ্গাত্মক কার্টুন পোস্ট ও শেয়ার করে তাদের মর্যাদা ক্ষুণ্ন করা হয়েছে। পোস্টটি শেয়ারের মাধ্যমে নিক্সন চৌধুরীর কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যার ফলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার সম্ভাবনা দেখা দেওয়ায় ভাঙ্গা কোর্টপাড় এলাকার বাসিন্দা মেহেদী পারভেজ বাদী হয়ে অ্যাডভোকেট শাহনেওয়াজ হাসানকে আসামি করে ভাঙ্গা থানায় একটি মামলা করেন।

এ ঘটনায় ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সন ও শেখ রেহানার একটি ছবি লন্ডন থেকে ফেসবুকে ছাড়া হয়। সেই ছবিকে কটূক্তি করে শেয়ার করার অপরাধে শাহনেওয়াজ নামের এক অ্যাডভোকেটের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close