প্রধান শিরোনামশেয়ার বাজার

শেয়ারবাজারে শাহজিবাজার পাওয়ারের মুনাফা কমেছে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০২০ সালের জানুয়ারি-মার্চ) শেয়ারবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ারের মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।

সোমবার (২২ জুন) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা করেছে ১ টাকা ১৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৭ পয়সা। সে হিসেবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা কমেছে ২৯ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মুনাফা কমায় ৯ মাসের হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৩৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৪৭ পয়সা।

মুনাফার নেতিবাচক প্রভাব পড়লেও কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৩ টাকা ৮৩ পয়সা, যা ২০১৯ সাল জুন শেষে ছিল ৩৩ টাকা ২২ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩ টাকা ৭৮ পয়সা, যা ২০১৮ সালের সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ সময়ে ছিল ৫ টাকা ৭৪ পয়সা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close