দেশজুড়েপ্রধান শিরোনাম

শ্বশুরকে হত্যার দায়ে জামাইয়ের যাবজ্জীবন

ঢাকা অর্থনীতি ডেস্ক: সিরাজগঞ্জের কাজিপুরে শ্বশুরকে হত্যার দায়ে জামাই জনৈক আবু বক্কারকে (৩৪) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে এই আসামিকে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত আবু বক্কার কাজিপুর উপজেলার কুনকুনিয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওয়াজ করনী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার কুনকুনিয়া গ্রামের মৃত আজহার মন্ডলের ছেলে সোলায়ান হোসেনের (৫৫) মেয়ে ববিতা খাতুনের স্বামী আসামী আবু বক্কার। ২০১২ সালের ২০ মার্চ সন্ধ্যায় মরিচের টাল কেনার কথা বলে শ্বশুরকে নিয়ে একটি ক্ষেতে যান আবু বক্কার। সেখানে শ্বশুর সোলায়মানকে একা পেয়ে কুপিয়ে ও শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান জামাই। ওইদিন রাতেই মরিচ টালের পাশে ভুট্টা ক্ষেত থেকে সোলায়মানের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের ভাই সাহার উদ্দিন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে থানায় মামলা করেন। তদন্ত শেষে আবু বক্কারকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

Related Articles

Leave a Reply

Close
Close