দেশজুড়ে

শ্বশুরের কাছ থেকে টাকা নিতে অপহরণের নাটক সাজালো জামাই

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শ্বশুরের কাছ থেকে টাকা আদায়ের জন্য নিজেকে অপহরণের নাটক সাজিয়েছিলেন হবিগঞ্জের শৈলেন সরকার (২৭) । নিখোঁজের ১৩দিন পর পুলিশের জালে ধরা পড়েছেন তিনি।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে শায়েস্তাগঞ্জ থানা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। শৈলেন সরকার লাখাই উপজেলার লিল মোহন সরকারের ছেলে।

১ সেপ্টেম্বর নিখোঁজ হয়েছিলেন শৈলেন। এরপর একটি মোবাইল ফোন থেকে স্ত্রী-শ্বশুরকে জানান, ৭ জন লোক তাকে অজ্ঞাতস্থানে আটকে রেখে টাকার জন্য নির্যাতন করছে। টাকা দিলেই তাকে ছেড়ে দিবে। শৈলেনের স্বজনরা শায়েস্তাগঞ্জ থানায় এসে ৮ সেপ্টেম্বর নিখোঁজ হওয়া সংক্রান্ত একটি জিডি করেন।

থানা পুলিশ তদন্ত করে দেখতে পায় শৈলেনের দুইটি সিম রয়েছে। একটি সিম থেকে তিনি ফোন করে নিখোঁজ হওয়ার কথা বলেছেন। ফোন কলের সূত্র ধরে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনিসুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ অভিযানে নামেন। নিখোঁজ হওয়ার ১৩ দিন পর শুক্রবার দিনগত রাতে ঢাকার গাজীপুর থেকে তাকে উদ্ধার করেন। এরপর বেরিয়ে আসে নিখোঁজ নাটকের আসল রহস্য।

জিজ্ঞাসাবাদে শৈলেন জানান, তিনি শায়েস্তাগঞ্জের অলিপুরে প্রাণ-আরএফএল গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে কর্মরত ছিলেন। ছুটি নিয়ে বাড়ি গিয়ে কর্মস্থলে দেরিতে ফেরার কারণে তার চাকরি চলে যায়। এরপর তিনি সিদ্ধান্ত নেন টমটম গাড়ি কিনে জীবিকা নির্বাহ করবেন। এ পরিকল্পনা করে শৈলেন অপহরনের নাটক তৈরি করেন।

শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ আনিসুর রহমান এবং ওসি (তদন্ত) বিশ্বজিৎ দেব জানান, নিখোঁজ সংক্রান্ত জিডি হওয়ার পর পুলিশ গুরুত্বের সাথে এ বিষয়ে তদন্ত শুরু করে। উদ্ধার হওয়া শৈলেনের বিরুদ্ধে মামলা করা হবে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close