দেশজুড়ে

শ্যালিকাকে অপহরণ করার অভিযোগে দুলাভাইয়ের ১৪ বছর কারাদণ্ড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বগুড়ায় শ্যালিকাকে অপহরণ করার অভিযোগে এক দুলাভাইকে ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার কবির।

সোমবার (২৪ আগস্ট) দুপুরে এ আদেশ প্রদান করেন আদালত। এ তথ্য নিশ্চিত করেছেন ওই আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটার মো. আশিকুর রহমান সুজন।

আশিকুর রহমান সুজন জানান, সাক্ষ্যপ্রমাণ শেষে আসামির উপস্থিতিতে আদালত আব্দুল কুদ্দুসকে ১৪ বছর সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন। এছাড়া ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একবছরের কারাদণ্ড দেন।

জানা যায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুলু সরদারের কন্যা সালমা আক্তারকে (২২) বিয়ে করে ওই উপজেলার নড়াইলের নুরু ইসলামের ছেলে আব্দুল কুদ্দুস।

আব্দুল কুদ্দুসের স্ত্রী সালমা আক্তার ওই সময় ৮ মাসের গর্ভবতী ছিলেন। এ সময় তার ছোট বোন এসএসসি পরীক্ষার্থী সালেহাকে ২০১৫ সালের ৩ জানুয়ারিতে পিরব বাজার এলাকা থেকে অপহরণ করে সে। ৭ জানুয়ারি ময়মনসিংহের ভালুকা থেকে সালেহাকে উদ্ধার করে এবং আব্দুল কুদ্দুসকে গ্রেফতার করে পুলিশ।

পরে ওই ঘটনায় সালেহার ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে ৯ জানুয়ারি শিবগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল বাসিদ তদন্ত শেষে ২০১৫ সালের ২০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close