বিনোদনসাক্ষাৎকার

‘শ্রাবন্তী হয়ে উঠার পিছনের গল্প’

মো. রাকিবুল হাসান, নিজস্ব প্রতিবেদক: শ্রাবন্তী চট্টোপাধ্যায় ভারতীয় বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেত্রী। ১৯৯৭ সালে মায়ার বাঁধন-এ অভিনয়ের মাধ্যমে তাঁর বর্নালী জীবন শুরু করেন। তবে ক্লাস থ্রী থেকে অভিনয় শুরু করেন। বিশ্বাস করেন ভাগ্য। ২০০৩ সালে তার প্রথম বড় ধরণের কাজ চ্যাম্পিয়ন। মায়াবী চেহারার এই অভিনেত্রী কলকাতায় ১৯৮৭ সালের ১৩ আগস্ট জম্ম গ্রহন করেন। মিষ্টি মুখের মানুষটির অভিনয় শুরুর গল্প ও পছন্দ-অপছন্দ নানা কথা নিয়ে বিশেষ আয়োজন।

শ্রাবন্তী হবার পেছনে কি গল্প রয়েছে?

# খুব ছোটবেলায় আমি ক্যামেরার সামনে এসেছি। আমার যখন নয়-দশ বছর বয়স। আমি তখন ক্লাস থ্রি তে পড়তাম। তখন থেকেই ক্যামেরার সামনে আমার জার্নি শুরু। কঠোর পরিশ্রম তো অবশ্যই আছে। আর হ্যাঁ ভাগ্যটাও খুব দরকার। এছাড়া রয়েছে পরিবারের সাপোর্ট।

আমি এক সময় ছোট পর্দায় প্রচুর কাজ করেছি। ছোট পর্দা থেকে উঠে এসেছি। কিন্তু  বড় পর্দায় আমার প্রথম ছবি “মায়ার বাঁধন”। সেখান থেকেই চলা শুরু। তারপর এত বছর কাজ করে আপনাদের ভালবাসার মানুষ হয়ে উঠতে পেরেছি। এর থেকে বড় অর্জন আমার কাছে কিছু নেই।

অভিনেত্রী শ্রাবন্তী হওয়ার ক্রেডিট কার?

# সব ক্রেডিট আমি নিজে নিবো না। অবশ্যই আমার পরিবারের আছে। ভক্তদের প্রচুর ভালোবাসা আছে। প্রচুর পরিশ্রম আছে।

একা থাকতে কেমন লাগে?

# আমি একা থাকতে পারি না খুব একটা। একা থাকতে ভালো লাগে না। নিজের মানুষ, কাছের মানুষ, ভালোবাসার মানুষদের সাথে আমার ঘুরতে যেতে ভাল লাগে। পাহাড়ে, সমুদ্রে -ঘুরাঘুরি আমার সব থেকে পছন্দের। আমি সব সময় হাসিখুশি থাকি। মন খারাপ বেশিক্ষন সময় থাকে না।

প্রিয় খাবার ও পছন্দের জায়গা?

# আমার প্রিয় খবার ফুচকা আর বিরিয়ানি। আর পছন্দের জায়গা বলতে সুইজারল্যান্ড, দু’বার গেছি। তবে শুটিং এর কাজে। তাও আবার ঘুরতে যাবার ইচ্ছে আছে। জায়গাটা আমার ভিষণ পছন্দের। ওটা আমার কাছে স্বর্গ।

ইন্ডাস্ট্রিতে পছন্দের হিরো কে?

# ফিল্ম ইন্ডাস্ট্রিতে আমার অনেক কলিগ আছে। অনেক পছন্দের মানুষ আছে। সব থেকে পছন্দের ওভাবে বললে হবে না। একজনের নাম বললে অন্যজন বলবে “আচ্ছা আমি ফেবারিট না, আমার সাথে এতো গুলো ছবি করেছো?”

হ্যাঁ আমরা ছোটবেলা থেকেই যাদের দেখে আরছি। আমার সময়ের – দেব আছে, জিৎ দা আছে, অনেকেই আছে। তাদেরকে বাদ দিয়ে যদি বলতে চাই তাহলে প্রমোশন জিৎ চ্যাটার্জির কথা বলবো। কারণ তার সাথে আমি প্রথম কাজ করেছি মায়ার বাঁধন।

এতো ব্যস্ততার মাঝে নিজেকে মেইনটেইন করো কিভাবে?

# আমি প্রচন্ড ডায়েট করতে পারি না। আমি সবসময় খাওয়া-দাওয়ার মধ্যেই থাকি। হ্যাঁ কিন্তু স্বাস্থ্যকর খাবার খাবার চেষ্টা করি। আমি জল প্রচুর খাই। বাড়িতে থাকলে যতটা পারা যায় ফল, জুস এসব খাই। আর সকাল বেলা গ্রিন টি। আর অবশ্যই এক্সারসাইজ করি। (সূত্র:জিনেক্সনিউজ)

Related Articles

Leave a Reply

Close
Close