বিশ্বজুড়ে

সন্তান হত্যার প্রতিশোধ: বানরের হাতে খুন ২৫০ কুকুরছানা

ঢাকা অর্থনীতি ডেস্ক: মহারাষ্ট্রের বীড় জেলার মজলগাঁও এলাকায় বানর বাহিনীর হাতে ২৫০ কুকুরছানা খুন হয়েছে বলে জানা গেছে। সুযোগ পেলে ওই এলাকার ছোট ছেলেমেয়েদের ওপরও হামলা করছে বানরের দল। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজার এ খবর প্রকাশ করেছে।

গ্রামের বাসিন্দারা দাবি করেছেন, মাসখানেক আগে একটি বানরের বাচ্চাকে মেরে ফেলে এক দল কুকুর। তার পর থেকে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বানরের বিশাল একটি দল। কুকুরছানা দেখলেই তুলে নিয়ে গিয়ে উঁচু জায়গা থেকে ফেলে মেরে ফেলছে তারা। গত মাসে বানরের হাতে অন্তত ২৫০ কুকুরছানার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন গ্রামবাসী।

মজলগাঁও থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে রয়েছে লাভুল গ্রাম। হাজার পাঁচেক মানুষের বাস ওই গ্রামে। গ্রামবাসীদের দাবি, বর্তমানে ওই গ্রামে আর কোনো কুকুরছানাই বেঁচে নেই।

বানরের প্রতিশোধের হাত থেকে বাঁচতে গ্রামবাসীরা বন দপ্তরের শরণাপন্ন হয়েছিলেন। তবে তারা একটি বানরও ধরতে পারেনি। কিছু গ্রামবাসী বানরদের হাত থেকে কুকুছানাদের বাঁচানোর চেষ্টা করেছিলেন। তা করতে গিয়ে উঁচু থেকে পড়ে বেশ কয়েকজন গ্রামবাসীও আহত হয়েছেন।

গ্রামবাসীদের অভিযোগ, কুকুরছানাদের মেরেও ক্ষান্ত হয়নি বানরের দল। গ্রামের ছোট ছোট ছেলেমেয়েদের ওপরও সুযোগ পেলেই হামলা চালাচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close