দেশজুড়ে

সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে: প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সব ধর্মের মানুষের কল্যাণে কাজ করছে সরকার। বড়দিন উপলক্ষে সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে গণভবনে বাংলাদেশের খ্রিষ্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এমন একটি দেশ যেখানে সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছে এবং আপনারা সবাই সমান অধিকার নিয়েই বসবাস করবেন।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল এমন এক অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা যেখানে সব ধর্মের মানুষের সমান অধিকার থাকবে।

সব ধর্মের মানুষকে সরকার সমান চোখে দেখে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমাদের উন্নয়ন কর্মসূচি বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম পর্যন্ত বিস্তৃত। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য, সকলের কল্যাণেই আমরা কাজ করে যাচ্ছি।

খ্রিষ্টান সম্প্রদায়ের কল্যাণে তার সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচির প্রসঙ্গ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরাই খ্রিষ্টান কল্যাণ তহবিল গঠন করেছি এবং কল্যাণ তহবিলে পাঁচ কোটি টাকা সিড মানি দিয়েছি।

এসময় প্রধানমন্ত্রীর হাতে বড় দিনের শুভেচ্ছা কার্ড তুলে দেন কার্ডিনাল প্যাট্রিক ডি’ রোজারিও এবং বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও।

এ সময় মঞ্চে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার।

বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিওর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সাংসদ জুয়েল আরেং, সাংসদ গ্লোরিয়া ঝর্ণা সরকার, বাংলাদেশ খ্রিষ্টান লীগের সাধারণ সম্পাদক ড্যানিয়েল নির্মল ডি কস্তা প্রমুখ বক্তব্য দেন।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close