দেশজুড়েপ্রধান শিরোনাম

সরকারি ঘরে বেসরকারি লোক; দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক: রেলের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঘর বা কোয়ার্টার বরাদ্দ থাকলেও রেলেই কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারী স্থানীয় বহিরাগত দালাল চক্রের সাথে যোগসাজশ করে অবৈধভাবে দখল করে বহিরাগতদের কাছে ভাড়া দিয়ে মাসে লক্ষ লক্ষ আত্মসাৎ করে আসছে।

এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ( ২৯ অক্টোবর) দুর্নীতি দমন কমিশন’দুদক বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল), চট্টগ্রাম-এর কোয়ার্টারগুলো জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক ফখরুল ইসলাম নেতৃত্বে আজ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে, দুদকের দল কোয়ার্টার বরাদ্দ সংক্রান্ত রেকর্ডপত্র পর্যালোচনা ও সরেজমিন পরিদর্শন করে অভিযোগের সত্যতা পায়। অভিযানকারে দুদক টিম দেখতে পায় যে, রেলের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় বহিরগতরা প্রতিটি কোয়ার্টারের সামনে বেআইনীভাবে গড়ে ১০-১৫টি করে প্রায় কয়েকশত ঘর তুলেছে। এছাড়া বেআইনীভাবে ভাড়া দিয়ে প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করছে।

স্থানীয় সাথে কথা বলে দুদকের দল জানতে পারে, অবৈধভাবে গড়ে উঠা এসব ঘরগুলোতে নিয়মিতভাবে মাদকের ব্যবসা পরিচালিত হয়ে আসছে। বিস্তারিত অনুসন্ধানের সুপারিশ করে কমিশন বরাবরে প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

Related Articles

Leave a Reply

Close
Close