দেশজুড়ে

সরকারি চাকরি দেয়ার নামে প্রতারণা, ভুয়া মেজর আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চুয়াডাঙ্গার দামুড়হুদায় সরকারি চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগ শাহ জামাল মিঠু (৩৫) নামে এক ভুয়া মেজরকে ৯ লাখ ৩০ হাজার টাকাসহ আটক করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দর্শনা বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করা হয়। আটক শাহ জামাল মিঠু পঞ্চগড়ের আটোয়ারি উপজেলার তরিয়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে শাহ জামাল মিঠু উপজেলার চন্ডিপুর গ্রামে রফিকুল ইসলামের বাড়িতে যায়। এ সময় তার দুই ছেলে বাদশা ও হাকিমকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে শাহ জামাল মিঠু তাদের কাছ থেকে ৯ লাখ ৩০ হাজার টাকা নেন। রফিকুল ইসলামের সন্দেহ হলে তিনি চুয়াডাঙ্গা গোয়েন্দা পুলিশে খবর দেন। খবর পেয়ে চুয়াডাঙ্গা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীমের নেতৃত্বে একদল পুলিশ দর্শনা বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে প্রতারণার কথা স্বীকার করে।

চন্ডিপুর গ্রামের রফিকুল ইসলাম জানান, ফোনের মাধ্যমে শাহ জামাল মিঠুর সঙ্গে তাদের যোগাযোগ হয়। এর আগেও তাদের বাড়িতে আসা-যাওয়া ছিল মিঠুর। দুই ছেলেকে চাকরি দেয়ার কথা বলে তার কাছ থেকে নগদ ৯ লাখ ৩০ হাজার টাকা নিয়েছে মিঠু।

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম জানান, এ ঘটনায় রফিকুল ইসলাম বাদী হয়ে দুপুরে দামুড়হুদা থানায় মামলা করেছেন।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম জানান, শাহ জামাল মিঠু চাকরি দেয়ার নাম করে চুয়াডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। প্রকৃত পক্ষে সে সেনাবাহিনীর চাকরিচ্যুত একজন সৈনিক। তার মানিব্যাগ থেকে দুটি দৈনিক পত্রিকার পরিচয়পত্রও পাওয়া গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close