দেশজুড়েপ্রধান শিরোনাম

সরকারের সঠিক সিদ্ধান্তে আক্রান্ত ও মৃত্যু কমঃ স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সরকার সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিচ্ছে বলেই আজ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃত্যু দুটোই কম। বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের সম্মেলন কক্ষে সদ্য নিয়োগ পাওয়া পাঁচ হাজার নার্স বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নমুনা পরীক্ষার সংখ্যা গত এক মাসে বহুগুন বৃদ্ধি করা হয়েছে। ফলে বেশিসংখ্যক আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা যাচ্ছে। যত বেশি আক্রান্ত মানুষ শনাক্ত হবে আক্রান্তের ঝুঁকিও তত কমবে। এই নমুনা পরীক্ষা খুব দ্রুতই ১০ হাজার এবং এরপর তা ১৫ হাজারে নিয়ে যাওয়া হবে। এর জন্য সরকারের হাতে পর্যাপ্ত কিটও মজুত আছে।

তিনি বলেন, জরুরি কাজ ছাড়াও সাধারণ মানুষ অহেতুক বাইরে ভিড় করছেন। মানুষের জীবিকার তাগিদে সরকারকেও সীমিত পরিসরে কিছু ব্যবসা প্রতিষ্ঠান ও কল কারখানা খুলে দিতে হয়েছে। এসব কারণে আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পাচ্ছে। এ সময় কোভিড -১৯ রোগীদের সেবায় আলাদা রকম দরদ দিয়ে নার্সদের কাজ করা উচিত বলে মন্তব্য করেন জাহিদ মালেক।

নতুন ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দেয়ায় এখন চিকিৎসাখাতে ৪৩ হাজার নার্স যুক্ত হয়েছেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর কাছ থেকে আরো ১৫ হাজার নার্স, মিডওয়াইফারি ও টেকনোলজিস্ট নিয়োগের অনুমোদন পাওয়া গেছে বলে অনুষ্ঠানে বক্তারা জানিয়েছেন।

নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ইকবাল আর্সনাল, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক চৌধুরী প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close