দেশজুড়েপ্রধান শিরোনাম

সরকার অর্থনীতিকে সচল রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার করোনাভা ইরাস মোকাবিলার পাশাপাশি দেশের অর্থনীতিকে সচল রাখার জন্য প্রাণপণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

শনিবার সকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার প্রারম্ভিক ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সার্বিকভাবে দুর্যোগ (মহামারি) মোকাবিলা এবং দেশটাকেও সচল রাখতে সব ধরণের কাজই আমরা করে যাচ্ছি। আমরা চেষ্টা করে যাচ্ছি প্রাণপণ। আর ডিজিটাল বাংলাদেশ হয়েছে বলেই হয়তো এটা সম্ভব হচ্ছে।

‘আওয়ামী লীগ মানুষের পাশে রয়েছে এবং মানুষের পাশেই থাকবে’ উল্লেখ করে তিনি বলেন, আমি জনগণকে এটাই বলতে চাই, জনগণের সংগঠন হলো আওয়ামী লীগ এবং এই আওয়ামী লীগ জনগণের পাশে আছে। যেটা এবার দুর্যোগ, করোনা মহামারির সময়েও প্রমাণ হয়েছে। কারণ, জনগণের আস্থা ও বিশ্বাসটাই আমাদের একমাত্র সম্বল, সেটাই আমাদের শক্তি। তিনি এ সময় দলের নেতা-কর্মীদের সবসময় জনগণের পাশে থাকারও পরামর্শ দেন।

ভূমিহীন এবং নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের যেন সরকার সহায়তা করতে পারে সেজন্য বাজেটে বরাদ্দ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, মুজিববর্ষে আমাদের ঘোষণা প্রত্যেক গৃহহীনকে আমরা ঘর করে দেব।

প্রধানমন্ত্রী বলেন, একদিকে করোনা, তারমধ্যে এলো ঘূর্ণিঝড় (আম্ফান) এবং বন্যা। সবমিলিয়ে সারাদেশের মানুষ একটা দুর্বিসহ অবস্থার মধ্যে ছিল কিন্তু সে সময় আমাদের দল এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রত্যেক এলাকায় জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে মানুষের পাশে ছিল। যারা হাত পাততে পারেন না এমন সব মানুষদের কাছে এসব নেতা-কর্মীরা রিলিফ পৌঁছে দিয়েছে, চিকিৎসা সেবাসহ মরদেহ সৎকারেও অংশ নিয়েছে।

এ জন্য তিনি দল ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী এবং প্রশাসনে থাকা ব্যক্তিরাসহ সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি, আনসার ও ভিডিপিসহ প্রত্যেকে আন্তরিকতার সঙ্গে কাজ করায় আন্তরিক ধন্যবাদ জানান। সবাই একযোগে এভাবে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনকে তিনি নজিরবিহীন বলেও উল্লেখ করেন।

শেখ হাসিনা বলেন, আমার মনে হয়, একমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় ছিল বলেই মানুষ এই সহযোগিতাটা পেয়েছে। এ জায়গায় অন্য কেউ থাকলে কত যে মানুষ মারা যেত, মানুষ কত যে দুরাবস্থায় থাকতো আর কত মানুষকে দুর্ভোগ পোহাতে হোত তা ভাষায় প্রকাশ করা যায় না।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close