দেশজুড়ে

সরকার যতই নির্বাচনী নাটক মঞ্চস্থ করুক, কোনো লাভ হবে না: ঝটিকা মিছিলে রিজভী

ঢাকা অর্থনীতি ডেস্ক: সরকার যত টালবাহানা করুন, যত নির্বাচনী নাটক মঞ্চস্থ করুক, কোনো লাভ হবে না। নির্বাচন বর্জন এবং অসহযোগের আহ্বানে বিএনপির অবরোধের সকালে কুমিল্লায় নেতাকর্মীদের নিয়ে ঝটিকা মিছিল করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২৪ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা অবরোধ করছে বিএনপি, যদিও সড়কে তার খুব বেশি প্রভাব দেখা যাচ্ছে না। তবে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী অবরোধের সকালে আবির্ভূত হন কুমিল্লার চান্দিনায়। গোবিন্দপুর বাসস্ট্যান্ডের কাছে অর্ধশতাধিক নেতা-কর্মীকে নিয়ে ঝটিকা মিছিল করতে দেখা যায় তাকে।

মিছিলের আগে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, আজকে শুধু দেশের জনগণই নয়, আন্তর্জাতিক বিশ্বও এই একতরফা ডামি নির্বাচন প্রত্যাখান করেছে। এই পাতানো নির্বাচনে জাতিসংঘ ও অস্ট্রেলিয়া কোনো পর্যবেক্ষক পাঠাবে না বলে ঘোষণা দিয়েছে।

আরও অনেক দেশ এই নির্বাচনে কোনো আগ্রহ দেখায়নি। কারণ এই ফ্যাসিস্ট প্রতারক সরকার ও তাদের বংশবদ নির্বাচন কমিশনের নীলনকশা তাদের কাছে স্পষ্ট হয়ে গেছে।

রিজভী বলেন, ভোটাধিকারহারা বাংলাদেশের জনগনের সাথে গণতান্ত্রিক বিশ্বের সমর্থন রয়েছে।… ৭ জানুয়ারি ভোট কেন্দ্রে ভোটাররা যাবে না। আওয়ামী লীগ ও তার অনুগতরা অর্থাত ‘আমরা ও মামুরা’ সেখানে থাকবে।

ভোটারদের উদ্দেশে রিজভী বলেন, কেউ ভোট কেন্দ্রে যাবেন না, এই ভোট বর্জন করুন। সকলে নিজ নিজ বাসায় থাকুন।… ভোট বর্জন ও শান্তিপূর্ণ অসহযোগ আন্দোলনের মধ্য দিয়ে জনগণ গণতান্ত্রিক পথে এই সরকারের পতন ঘটাবে ইনশাল্লাহ।

গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষের মধ্যে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পর থেকে দফায় দফায় হরতাল-অবরোধের মত কর্মসূচিতে রয়েছে বিএনপি। রোববার চলছে তাদের দ্বাদশ দফার অবরোধ কর্মসূচি।

চান্দিনা বাসস্ট্যান্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিএনপির ঝটিকা মিছিলে রিজভীর সঙ্গে ছিলেন দলের গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভুঁইয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, কুমিল্লা উত্তর ছাত্র দলের তৌহিদুল ইসলাম বাবু, সাইফুল ইসলাম সাজ্জাদ, শরীফুজ্জামান, ফারুক আহমেদ, মাসুদুর রহমান. চান্দিনা উপজেলা ছাত্র দলের মাহবুব আলম, মাসুদুর রহমান, মেঘনা বিএনপির সেকান্দর হোসাইন কাজল, ছাত্র দলের কেফায়েত উল্লাহ।

Related Articles

Leave a Reply

Close
Close