দেশজুড়েপ্রধান শিরোনাম

সাঁতরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে যা বলল কিশোরী

ঢাকা অর্থনীতি ডেস্ক: পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মাদারীপুরের শিবচরে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বক্তব্যের শেষের দিকে এক কিশোরী মঞ্চের সামনে থাকা পানিতে সাঁতরে প্রধানমন্ত্রীর কাছে চলে যান এবং তাকে উদ্দেশ করে কিছু একটা বলেন। তখন আইনশৃঙ্গলা বাহিনী ওই কিশোরীকে বাধা দিতে গেলে বক্তব্য শেষে মঞ্চে দাঁড়িয়ে ওই কিশোরীর সঙ্গে কিছু সময় কথা বলেন প্রধানমন্ত্রী।

অনন্যসাধারণ হয়েও সাধারণ আচরণে অনন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনের দিনেও পানিতে সাঁতার কেটে প্রধানমন্ত্রীর কাছে ছুটে আসা এক মানসিক প্রতিবন্ধীর সঙ্গে কথা বলে আরও একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

এ ঘটনার পর অনেকের মনে জানার কৌতূহল তৈরি হয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে কী কথা বলেছিল ওই কিশোরী?

ওই ঘটনার বিষয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ গণমাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রীকে মেয়েটি বলছিল, ‘আমার কিছু নাই, আমারা কিছু নাই, আমারে কিছু একটা করে দেন।’ প্রধানমন্ত্রী তাকে বলেন, আমি দেখব, তুমি এখন ওখানে যাও। আমি তোমাকে দেখতে বলব। পানি থেকে আগে ওই দিকে যাও।

তিনি আরও বলেন, ‘আমি তখন মেয়েটিকে বললাম, তোমাকে দেখবেন, তুমি পুলিশের কাছে যাও। প্রধানমন্ত্রী বলার পর মেয়েটি কিনারের দিকে যাওয়া শুরু করে।’

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর ওই কিশোরীকে সরিয়ে নেন পুলিশ সদস্যরা।

আবদুস সোবহান গোলাপ জানিয়েছেন, তরুণীকে কিছুটা মানসিক ভারসাম্যহীন মনে হয়েছে।

তবে ওই তরুণীর পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নিরাপত্তা ঝুঁকি থাকা সত্ত্বেও কিশোরীর প্রতি প্রধানমন্ত্রীর এমন আচরণের প্রশংসা করেছেন অনেকেই।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close