দেশজুড়েপ্রধান শিরোনাম

সাবেক পূর্ত প্রতিমন্ত্রী আফছার উদ্দিন খান ইন্তেকাল করেছেন

ঢাকা অর্থনীতি ডেস্ক: বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ছোট ভাই সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান ইন্তেকাল করেছেন।

বুধবার (১৭ নভেম্বর) ভোর রাত সাড়ে ৩টায় ঢাকার নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার এক ছেলে আমেরিকায় থাকেন এবং অন্যজন বাংলাদেশে চিকিৎসক।

কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান জানান, ঢাকায় জানাজা শেষে মরদেহ কাপাসিয়া নেওয়া হবে। বিকেল সাড়ে ৪টায় কাপাসিয়ার দরদরিয়ায় পৈতৃক নিবাসে স্থাপিত দরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

আফসার উদ্দিন আহমদ পেশায় ছিলেন একজন আইনজীবী। তিনি জুন ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেক সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২৩ জুন ১৯৯৬ সালে তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী মনোনীত হয়ে মাত্র ৬ মাস পর ১৯৯৭ সালে পদত্যাগ করেন। তিনি নিজ বাড়ির পাশে কাপাসিয়ার হাইলজোরে স্থাপিত শহীদ তাজউদ্দীন আহমদ সরকারি কলেজের প্রতিষ্ঠাতা।

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ জানান, উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোকবার্তা ও নানা কর্মসূচি দেওয়া হয়েছে।
আফসার উদ্দিন আহমদ গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৌলভী মো. ইয়াসিন খান এবং মাতা মেহেরুননেসা খান। কাপাসিয়ার রাজনীতিতে সমালোচিত আফছার উদ্দিন বাঙ্গতাজের পরিবারের সদস্যদের সঙ্গেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

Related Articles

Leave a Reply

Close
Close