খেলাধুলাপ্রধান শিরোনাম

সাকিবকে ছাড়াই দেশে ফিরছেন টাইগাররা

ঢাকা অর্থনীতি ডেস্ক: পাকিস্তানের কাছে হার দিয়ে শেষ হলো হতাশাময় বিশ্বকাপ। এবার বাড়ি ফেরার পালা। সবকিছু ঠিক থাকলে আগামীকাল রোববার ঢাকায় পা রাখবেন টাইগাররা। তবে একই ফ্লাইটে আসছেন না দলের সবাই। আপাতত দেশে ফিরছেন না সাকিব আল হাসানও।

শনিবার ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়) এমিরেটসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে টিম বাংলাদেশ। যাত্রাপথে দুবাইতে ট্রানজিট করে পরে ঢাকায় আসবেন তারা। আগামীকাল বাংলাদেশ সময় বিকেল ৫টা ২০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে মাশরাফিদের বহনকারী বিমান।

স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপ সফর করবেন বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করা সাকিব আল হাসান। যার কারণে দলের সঙ্গে ফেরা হচ্ছে না তার। সাকিবের পাশাপাশি মেহেদী হাসান মিরাজও ইংল্যান্ডে থেকে যাচ্ছেন। টুর্নামেন্টের মাঝপথে মিরাজের স্ত্রী যান বিশ্বকাপের দেশে। টানা ম্যাচের মাঝে থাকায় স্ত্রীকে সময় দেওয়া হয়নি মিরাজের। যার কারণে লম্বা টুর্নামেন্ট শেষে কিছুদিন স্ত্রীকে নিয়ে ঘুরে বেড়াবেন তরুণ এই অলরাউন্ডার। তামিম ইকবাল ও সাব্বির রহমানও থেকে যাচ্ছেন ইংল্যান্ডে। এ ছাড়া বিশ্বকাপে এক ম্যাচও ‍না খেলা আবু জায়েদ রাহীও থেকে যাচ্ছেন লন্ডনে। এই কয়েকজন বাদে বাকিরা ফিরছেন দেশে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ খেলার উদ্দেশে গত ১ মে তারিখে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে রোববার দেশে ফিরছেন তারা।

ওয়েস্ট ইন্ডিজকে সঙ্গে নিয়ে খেলা আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন হলেও, বিশ্বকাপে মেলেনি আশানুরূপ ফল পায়নি বাংলাদেশ। লর্ডসে গতকাল বাংলাদেশকে ৯৪ রানে হারায় পাকিস্তান। এই ম্যাচের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে বাদ পড়ল পাকিস্তানও। তবে বাংলাদেশের বিপক্ষে জয়ে ১১ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করতে পেরেছে। অন্যদিকে সমান ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে বিশ্বকাপ শেষ করেছে বাংলাদেশ। ম্যাচটি ছিল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ।

Related Articles

Leave a Reply

Close
Close