প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে অপহৃত শিশু কুষ্টিয়ায় উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: সাভারে অপহরনের ৩ দিন পর কুষ্টিয়া থেকে মাসুম মোল্লা রিপন (১২) নামের শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় অপহরণকারী গোলাম আজমকে গ্রেপ্তার করা হয়েছে। গোলাম আজমের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার কুমারখালি থানার আলাউদ্দিন নগর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে ও গ্রেপ্তার করা হয় অপহরণকারীকে।এর আগে গত ২৮ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে পূর্ব পরিচিত গোলাম আজম শিশুটিকে বাবার দোকানে নিয়ে যাওয়ার কথা বলে অপহরণ করেন।

গ্রেপ্তার অপহরনকারী হলেন- কুষ্টিয়ার কুমারখালি থানার দেবনগর গ্রামের গোলাম সারোয়ারের ছেলে গোলাম আজম সাবু (৪৫)। তিনি ভুক্তভোগী পরিবারের আত্মীয়ের পরিচত বলে জানা গেছে।

অপহৃত রিপন সাভারের আলিয়ামাদ্রাসা সংলগ্ন দক্ষিণ কাঠপট্টি এলাকার আব্দুল কুদ্দুস মোল্লার ছেলে। সে সাভারের অধরচন্দ্র স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র।

অভিযোগ থেকে জানা যায়, গ্রেপ্তার গোলাম আজম সাবু অপহৃতের বাবার ভায়রা ভাই নাসিরের পরিচিত হওয়ার সুবাদে কুদ্দুছের বাসায় যাতায়াত করতেন। গত ২৮ আগস্ট তাদের সন্ধ্যায় তাদের বাসায় যান গোলাম আজম সাবু। পরে রিপনকে তার বাবার দোকান নামাবাজারে নিয়ে যাওয়ার কথা বলে বের হন। পরে রিপনকে নামা বাজারে না নিয়ে অপহরণ করে নিয়ে যান সাবু। পরে শিশু রিপনের পরিবারকে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এরপর পুলিশ পরিকল্পনা করে ফাঁদ পেতে তাকে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করা হয়।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক এসআই সজল খাঁন বলেন, গতকাল থেকে আমারা তাকে মুক্তিপণের টাকা দেয়ার কথা বলি। তিনি কুষ্টিয়া জেলার কুমারখালি থানার আলাউদ্দিন নগর চড়াইকোল রেলস্টেশনের পাশে টাকা নেয়ার কথা বলেন। পূর্বপরিকল্পনা অনুযায়ী সেখানে টাকা নিতে আসলে সাবুকে গ্রেপ্তার করে ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। আসামি ভুক্তভোগীদের পূর্বপরিচতি। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অপহরণ, খুন ও ছিনতাইয়ের একাধিক মামলা রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close