প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে অবৈধ হাসপাতাল-ডায়াগনিস্টক বন্ধের বিশেষ অভিযান

নিজস্ব প্রতিবেদক: আগামী ৭২ ঘণ্টার মধ্যে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। স্বাস্থ্য অধিদপ্তরের এমন নির্দেশের পর সাভারে অনিবন্ধিত ক্লিনিক গুলোতে অভিযান চালিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুর থেকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ দল হাসপাতাল গুলোতে বিশেষ অভিযান চালিয়েছেন। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশেষ অভিযানে সাভার থানা রোডে জেনারেল হাসপাতাল ও মুক্তি ক্লিনিক নামের দুটি ক্লিনিককে সিলগালা করেন। পরে হেমায়েতপুরে এনএইচএন ডায়াগনস্টিক হাসপাতালকে প্রয়োজনীয় কাগজপত্র দাখিলের জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া লাইসেন্স না পাওয়া পর্যন্ত জ্যোতি চক্ষু হাসপাতালের উদ্বোধন না করতে নির্দেশ দেয়া হয় ও অসপ্রে ফিজিওথেরাপি এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কোন কাগজপত্র না থাকায় প্রতিষ্ঠানটির কার্যক্রম সম্পূর্নরুপে বন্ধ করে দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ বাস্তবায়ন করতে ৭২ ঘন্টার মধ্যে সাভারের সব অনিবন্ধিত ক্লিনিক বন্ধ বা সিলগালা করে দিচ্ছি। তবে যে সব হাসপাতাল-ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিবন্ধনের জন্য আবেদন করেছে, তাদের নির্দিষ্ট সময় বেঁধে দেয়া হবে। এরমধ্যে নিবন্ধন না হলে সেটিও সিলগালা করে দেয়া হবে।

তিনি আরো বলেন, সাভারে বর্তমানে হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সব মিলিয়ে ৯২ টির নিবন্ধন রয়েছে। একটি হাসপাতালও লাইসেন্সবিহীন থাকতে পারবে না। মানুষের জীবন নিয়ে খেলা করার অধিকার কারোর নেই। আমি বিশ্বাস করি স্বাস্থ্য সেবা একটি মহৎ পেশা। এই সেবার অবশ্যই প্রাইভেট প্রতিষ্ঠান থাকবে। কিন্তু বিধি মেনে সাভার উপজেলায় এই কার্যক্রম চালাতে হবে।

Related Articles

Leave a Reply

Close
Close