প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে কাউন্সিলরের দখলে থাকা ৩ কোটি টাকার জমি উদ্ধার করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের রাজাশন মৌজায় স্থানীয় কাউন্সিলরের দখলে থাকা এক ব্যবসায়ীর প্রায় ৩কোটি টাকা মূল্যের ২৪শতাংশ জমি আদালতের নির্দেশে উদ্ধার করেছে প্রশাসন।

সোমবার নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আব্দুল্লাহ আল মাহফুজ এর নের্তৃত্বে ঢাকা জেলা পুলিশের ১৪৪ সদস্যের দলটি জমি উদ্ধার করতে আসে। তখন দখলকারী কাউন্সিলর সেলিম মিয়া ও তার লোকজন পুলিশ ও ম্যাজিষ্ট্রেট দেখে সরে যান। পরে ম্যাজিষ্ট্রেটের নির্দেশে জমিতে অবৈধভাবে গড়ে তোলা দোকানপাট ও ঘর ভেকু দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

কাউন্সিলরের কবল থেকে জমি ফিরে পেয়ে ব্যবসায়ী আব্দুস সোবাহান বলেন, প্রায় ৭বছর আগে স্থানীয় কাউন্সিলর সেলিম মিয়া তার ২৪শতাংশ জমি দখল করে নেয়। তখন দখলে বাধা দিতে গিয়ে তারা একাধিকবার হামলার শিকার হয়েছেন। পরে আদালতে মামলা দায়েরের পর গত ১৩ জানুয়ারী ২য় যুগ্ম জেলা জজ আদালতে যুগ্ম জেলা জজ কাজী মুশফিক মাহবুব রবিন ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে দখলকারীদের কবল থেকে জমিটি উদ্ধার করে বুঝিয়ে দেয়ার জন্য ঢাকা জেলা পুলিশ সুপারকে নির্দেশ দেন। সেই নির্দেশনা মোতাবেক আজ (সোমবার) তিনি জমিটি ফেরত পেলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, আদালতের নির্দেশে দখলকৃত জমি উদ্ধার করে প্রকৃত মালিক আব্দুস সোবাহানকে বুঝিয়ে দেয়া হয়েছে।

তবে জমিটির দখলকারী সাভার পৌর কাউন্সিলর সেলিম মিয়ার দাবী জমিটি তাদের ক্রয়কৃত। তারা কারও জমি দখল করেননি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close