প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে কাজে যোগ দিয়েছে শ্রমিকরা, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের দাবী কর্তৃপক্ষের (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: ডিইডিজেডসহ সাভার শিল্পাঞ্চলের অনেক পোশাক কারখানা চালু করেছে কারখানা কর্তৃপক্ষ। কিছু কারখানায় স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্বসহ নানা ব্যবস্থা নিয়েছে শ্রমিকদের জন্য। তবে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে পারেনি দাবী তুলে শ্রমিকদের প্রতিবাদের মুখে, চালু হয়েও বন্ধ হয়েছে কয়েকটি কারখানা।

গতকাল রেবাবার ( ২৬ এপ্রিল) থেকেই শিল্পাঞ্চলের আশেপাশে বসবাসরত শ্রমিকরা কারখানাগুলোতে কাজে যোগদান করেছে।

সাভারের দুইটি ইপিজেডের ১০০ টি কারখানার মধ্যে ৫০টি চালু হয়েছে। তারমধ্যে প্রায় ২০ শতাংশ শ্রমিক কাজে যোগ দিয়েছেন। মুলত যারা এই এলাকায় বা আশেপাশে আছেন এমন শ্রমিকরাই কাজে যোগ দিচ্ছেন বলে দাবী করেছেন সাভার ইপিজেডের মহাব্যবস্থাপক আবদুস সোবহান।

তিনি আরও জানান, কারখানাগুলোতে শ্রমিকদের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে। কাজের ক্ষেত্রে যাতে দুরত্ব বজায় থাকে সে বিষয়ে জোর দেয়া হচ্ছে।

এর আগে দেশের উত্তরবঙ্গ থেকে কয়েক হাজার পোশাক শ্রমিক গ্রামের বাড়ি থেকে সাভার শিল্পাঞ্চলে ফিরে আসেন কারখানা চালুর খবরে। তারাও যোগ দিয়েছেন কাজে।

এদিকে, কারখানা মালিকদের এমন সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছেন স্থানীয় শ্রমিক নেতারা। তারা বলছেন, এই মুহূর্তে কারখানা চালুর সিদ্ধান্ত মানেই আত্মঘাতি সিদ্ধান্ত। এতে করে শ্রমিকদের স্বাস্থ্যগত ঝুঁকি আরো বাড়বে।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close