দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে গোলাপের সাথে শত্রুতা

নিজস্ব প্রতিবেদকঃ যে ফুল দিয়ে শুরু হয় সম্পর্কের বন্ধন। ভালোবাসার প্রতীক। সেই কোমল ফুলে আঘাত করছে, কঠিন হৃদয়ের মানুষ। রাতের আঁধারে কেটে ফেলা হয়েছে ফুলের বাগান। শুধু তাই নয় পেট্রোল ঢেলে কাটা গাছগুলো পুড়িয়ে ফেলার চেষ্টাও করা হয়।

এমনটি ঘটেছে সাভারের বিরুলিয়া ইউনিয়নের বাগ্নিবাড়ি এলাকায়।

রবিবার (১৮ আগস্ট) রাতের আঁধারে ৪৫ শতাংশ জমিতে ইজারা নিয়ে লাগানো এক কৃষকের গোলাপ ও সবজির বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

এ ঘটনায় স্থানীয় মো. লিয়াকত আলী, কুতুব উদ্দিন সজিব ও উত্তমসহ ২০-২৫ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক আম্বর আলী।

ভুক্তভোগী কৃষক আম্বর আলী জানান, দীর্ঘ ২০ বছর ধরে স্থানীয় এবাদত শিকদার ও তার স্বজনদের কাছ থেকে বাৎসরিক ২০ হাজার টাকায় ৪৫ শতাংশ জমি পত্তন নিয়ে গোলাপ বাগান করে আসছেন। রবিবার রাত তিনটার দিকে ফুল নিয়ে রাজধানীর শাহবাগে গেলে স্থানীয় মো. লিয়াকত আলী, কুতুব উদ্দিন সজিব ও উত্তমসহ কয়েকজন আমার বাগানের সমস্ত গাছ কেটে ফেলে এবং পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার চেষ্টা করে।

তিনি আরও বলেন, প্রতিবছর গোলাপ বাগানে ৩০ লাখ টাকার ফুল বিক্রি করা হয়। তাতে সব খরচ বাদ দিয়ে আমার ১০ লাখ টাকা লাভ হয়। কেটে ফেলা বাগানটি নতুন করে করতে গেলে প্রায় ১০ লাখ টাকা দরকার। এছাড়া বাগানটি বর্তমান অবস্থায় আসতে দুই বছর সময় লাগবে, যেখানে আমার আরও ২০ লাখ টাকার আয় হতো। সব মিলিয়ে বাগানটিতে আমার ত্রিশ লাখ টাকার ক্ষতি হওয়ায় এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত লিয়াকত আলী বাগান কাটার বিষয়টি স্বীকার করে বলেন, জমিটি ওয়ারিশ সূত্রে মালিকানা দাবিকারীর নির্দেশে এবং উপস্থিতিতেই বাগানটি কাটা হয়েছে।

অপর অভিযুক্ত কুতুব উদ্দিন সজিব বলেন, আমাদের জমি নিয়ে আদালতে মামলা চলছে। কিন্তু আদালত দখলের গুরুত্ব দেখে মামলার রায় দেয় বিধায় জমিটি দখলে নেওয়ার জন্য বাগান উপড়ে ফেলা হয়েছে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী বলেন, গোলাপ বাগান কেটে ফেলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Articles

Leave a Reply

Close
Close