প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করতে যাওয়া যুবককে বাঁচালো পুলিশ

নিজস্ব প্রতিবেদক: ৬ তলার ছাদ থেকে লাফ দিয়ে আত্নহত্যা করার জন্য লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো, একটু নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারে। খবর পেয়ে পুলিশ তার সঙ্গে কথার চেষ্টা করলে লোকটি জানায়, তার বাড়ি রংপুর। তিনি ওখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন। ওখান থেকে নামবেন না। কেউ উদ্ধার করতে এলে লাফ দিবেন বলেও হুমকি দিচ্ছিলেন। কিন্তু এভাবে কিছুক্ষণ কথা বলার পর পুলিশ এটা বুঝতে পারে, লোকটি মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। তখন, চিন্তা বেড়ে যায় উপ‌স্থিত পুলিশের।

লোকটিকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুটি দলে ভাগে হয়ে যান। পুলিশের একটি দল ওই লোকটির সাথে কথা ব‌লে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিলেন। অন্য দলটি ওই ভবনের ছাদে ওঠে। সেখানে গিয়ে দেখে ছাদের দরজাটি ওই লোকটি বাইরের দিক থেকে আটকে রে‌খে‌ছে। দরজা না ভেঙ্গে ছাদে ওঠার কোনো উপায় নেই। তখন পুলিশ হালকা করে ছাদের স্টিলের দরজায় টোকা দেয়। তখন দেখা যায়, আত্মহত্যা করতে যাওয়া লোকটির খেয়াল নিচে থাকা পুলিশ সদস্যদের দিকে। দরজার শব্দ সে খেয়াল করছে না। ঠিক এই সুযোগেই পুলিশ শাবল দিয়ে দেয়ালের খা‌নিকটা ইট ভেঙ্গে এক‌টি ফু‌টো তৈরী ক‌রে। এরপর সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে গিয়ে ওই যুবককে উদ্ধার করে। এর মাধ্যমেই প্রায় এক ঘণ্টা ধরে চলা পুলিশের উদ্ধার অভিযানের সফল সমাপ্তি ঘটে।

ঘটনাটি সাভারে রাজাসন পলু মার্কেট এলাকায় এ ঘটনায় ঘটে। এবিষয়ে উদ্ধারকারী সাভার মডেল থানার এস আই নুর মোহাম্মদ খান জনি জানান, ৯৯৯ এর ফোন পেয়ে আত্মহত্যা করতে যাওয়া এক যুবককে উদ্ধার করতে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই আমরা।

তিনি আরও জানান, বেলা আনুমানিক ৩ টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে জানান, পলুমার্কেট এলাকায় এক ব্যক্তি ৬ তলা বিল্ডিংয়ের ছাদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করতে উদ্যত হয়েছেন। খবর পেয়ে কৌশল নিয়ে আমরা সেই যুবককে অক্ষত উদ্ধার করতে পেরেছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি যুবকের নাম হাবু মিয়া। সে রংপুর জেলার পীরগঞ্জ থানার আলাদী গ্রামের লাল মিয়ার ছেলে। বর্তমানে সাভারের আড়াপাড়ায় শশুরবাড়িতে বসবাস করে ও উবারের চালক হিসেবে কর্মরত। আত্নহত্যার কারণ হিসেবে জানা যায় স্ত্রী সঙ্গে পারিবারিক কলহের জের ধরে এই সিদ্ধান্ত নেয় হাবু মিয়া।

নরু মোহাম্মদ খান আরও জানান, হাবু মিয়াকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।পাশাপাশি উধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Close
Close