প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক করলেন আসল ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের বিভিন্ন এলাকায় ম্যাজিস্ট্রেট পরিচয়ে অর্থ আদায়কালে দুই ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক করেছে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও আসল নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

বৃহস্পতিবার (১৮সেপ্টেম্বর) দুপুরে সাভারের হেমায়েতপুরের কলার আড়ৎ থেকে ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাদাঁ আদায়কালে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন_ বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার কাজিরচট গ্রামের আব্দুর রশিদের ছেলে মাহিদুল (৩০) ও মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার হুগলাকান্দি গ্রামের সিরাজ প্রধানের ছেলে জসিম প্রধান (৩২)।

 

স্থানীয় সূত্রে জানা যায়, আটককৃত ওই দুইজন ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে কলার আড়ৎ থেকে ৩হাজার টাকা চাঁদা আদায় করে। পরে অন্য আরেকটি দোকানে গিয়ে ওই দুই ভুয়া ম্যাজিস্ট্রেট ১০হাজার টাকা চাঁদা দাবি করে।  এ ঘটনায় ওই আড়তের ব্যাবসায়ীদের সন্দেহ হলে তারা পুলিশকে জানায়

 

এদিকে, আসল নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আব্দুল্লাহ আল মাহফুজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে একই সময়ে ওই এলাকায় যান। আসল ম্যাজিস্ট্রেটকে দেখে স্থানীয়রা ব্যাবসায়ীরা তাকে ঘটনাটি বিষয়টি জানায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সত্যতা খুঁজে পান।

 

 

সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহফুজ জানান, আটককৃতরা র্দীঘদিন ধরে ভুয়া ম্যাজিস্ট্রেট সেজে প্রতারণা করে আসছিলেন। তাদের থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি ক্যামেরা  ৩টি মোবাইল, বিভিন্ন স্থানে অভিযানের ব্যবহৃত ডায়েরী, ২টি মানবধিকারের আইডি কার্ড ও একটি মানিব্যাগে ৩ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

ভুয়া পরিচয়ে প্রতারণা করার অপরাধে সাভার মডেল থানায় তাঁদের বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close