তথ্যপ্রযুক্তিপ্রধান শিরোনামসাভার

সাভারে নবায়নযোগ্য শক্তি ব্যবহারের প্রতিযোগীতা ‘বিচ্ছুরন’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: সাভারে অনুষ্ঠিত হলো নবায়নযোগ্য শক্তি ব্যবহারের আইডিয়া বিষয়ক প্রতিযোগীতা ‘বিচ্ছুরন’ এর গ্র্যান্ড ফিনালে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকালে সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে এই গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ ও জালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

উদ্যোক্তা তৈরীতে ও তাদের সহযোগীতার জন্য বর্তমান সরকারের সদিচ্ছার কথা তুলে ধরে এসময় মন্ত্রী বলেন, তরুণদের উদ্ভাবন বাস্তবায়নের জন্য অনেক উদ্যোক্তরা অপেক্ষায় আছেন, আগামীর দেশ গড়তে তাদের উদ্ভাবনের গবেষণার সুযোগ দিতে তৈরি আছে সরকার বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

২ দিনের কর্মশালা শেষে আজ অনুষ্ঠানে ৩০টি উদ্যোক্তা দলের মধ্য থেকে সেরা ১০টি উদ্ভাবনী আইডিয়া বাছাই করে সনদ ও পুরষ্কার দেয়া হয়। এছাড়া নির্বাচিত সেরা দশটি প্রজেক্ট বাস্তবায়নের জন্য সরকারের পাওয়ার সেল, গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি এবং ইয়ং বাংলার পক্ষ থেকে বিজয়ীদের ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয় এবং বাকি ২০টি দলকে সনদ প্রদান করা হয়।

এর আগে গত দুই মাস ব্যাপী নবায়নযোগ্য শক্তিতে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তরুণদের প্লাটফর্ম ইয়াং বাংলা, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেল এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানীর উদ্যোগে দেশজুড়ে ৫০টি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজিত হয়েছে নবায়নযোগ্য শক্তির উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা বিচ্ছুরন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিল পাওয়ার সেল এর ডিজি মোহাম্মদ হোসেন, সিআরআই এর কোঅর্ডিনেটর জন্মজয় দেসহ গ্রীন ডেল্টা ইন্সুরেন্স এর উর্ধতন কর্মকর্তাগন।

Related Articles

Leave a Reply

Close
Close