প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ব্রিজের বিমে ফাটল, এক লেন বন্ধ; মেরামতে সময় লাগবে ২ থেকে ৩ সপ্তাহ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুরে একটি সেতুর নিচে এক পাশের (গার্ডার) বিমে ফাটলের দরুণ গণবিজ্ঞপ্তি দিয়ে এক লেন বন্ধ করে সংস্কারের কাজ করছে ঢাকা সড়ক বিভাগ। ফলে মহাসড়কটিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তবে যানযট নিরসনে কাজ করছেন পুলিশ। এদিকে সেতুটি মেরামত করতে অন্তত ২ থেকে ৩ সপ্তাহ লাগবে বলে জানিয়েছে ঢাকা সড়ক বিভাগ।

গতকাল (১৩ জানুয়ারি) বিভিন্ন ১৬ পত্রিকায় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে গতকালই (বুধবার) সকাল ৬ টা থেকে যান চলাচলে (সাভার থেকে ঢাকাগামী) এক পাশে নিষেধজ্ঞা দেয় ঢাকা সড়ক বিভাগ। এর পর থেকে ধীরে ধীরে যানজটের সৃষ্টি হয়। এতে করে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

এব্যাপারে সওজ এর ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল মামুন জানান, ‘ব্রিজের এক পাশে গার্ডারে (বিম) ফাটল দেখা দিয়েছে। ফাটল আমরা গত তিন দিন আগে দেখতে পাই, গতকাল গণবিজ্ঞপ্তি দিয়ে আমরা কাজ শুরু করেছি। কাজ শেষ হতে সময় লাগবে দুই থেকে তিন সপ্তাহ। এ দুই থেকে তিন সপ্তাহ এভাবেই যান চলাচল করবে।’

তিনি আরও বলেন, ‘এভাবে গাড়ী চলাচল করলে মেরামতের অযোগ্য হবে বলে আগেই সংস্কারের কাজ শুরু করা হয়েছে। তবে আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করবো।’

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) সবুর খাঁন বলেন, দুপুরে ব্রিজটি সংস্কারের জন্য এক লেন বন্ধ করা হয়েছে। ট্রাফিক পুলিশের দায়িত্ব নিয়ে এ বিষয়ে পরিবহন নিয়ন্ত্রণে কাজ করছে।

এ ব্যপারে সাভার হাইওয়ে থানা পুলিশের পরিদর্শক (ওসি) গোলাম মোস্তফা বলেন, যানজট নিরসনে পুলিশ কাজ করছে। তবে উত্তর-পশ্চিম অঞ্চলের জেলার পরিবহনের চাপ থাকায় যানজট তৈরী হচ্ছে।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close