প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ৪ প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ সাভার থেকে স্ট্রং আর এম সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ নামের একটি ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের চারজনকে আটক করেছে র‌্যাব। এ সময় চাকরির প্রলোভনে বিপদে পড়া ২৫ জনকে উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো- মো. আমিন (২৪), মো. জহিরল ইসলাম (২৪), মো. শামিনুর রহমান (২৩), মো. আবিদ হাসান (২২)।

বৃহস্পতিবার র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া কো-অর্ডিনেটর) মো. জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গতকাল রাত ৮টার দিকে ঐ সিকিউরিটি কোম্পানির অফিসে অভিযান চালিয়ে চার প্রতারককে আটক করা হয়।

তিনি আরো বলেন, এছাড়াও প্রতারকদের নিকট হতে ২৫ জন চাকরীপ্রার্থী ভুক্তভোগীসহ ১৫০টি ভর্তি ফরম, ৩৫০টি আইডি কার্ড, ১০টি টাকা জমার রশিদ বই, ৫টি নিয়োগ পত্র, ২টি ভর্তি ফরম বই, ২টি হিসাব বই ও ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রতারকদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাবের এই কর্মকর্তা জানান, রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে-বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলেছে প্রতারকরা। এসব প্রতিষ্ঠানে আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক-যুবতীদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। প্রতারকরা চাকরিপ্রার্থীদের ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবৎ ভোগান্তিতে ফেলেছিল।

সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

অদূর ভবিষ্যতেও এরুপ অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close