আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে মহাসড়ক থেকে উচ্ছেদকৃত হকারদের পুনর্বাসন প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদক: গত ১০ জানুয়ারি থেকে সাভারের মহাসড়কগুলোতে চলছে ফুটপাত দখলমুক্ত করার অভিযান। এ অভিযানে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড, নবীনগর, হেমায়েতপুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের পল্লীবিদ্যুৎ, ইপিজেড, বলিভদ্র, শ্রীপুরসহ বেশ কয়েকটি স্থানের ফুটপাতের ব্যবসায়ী ও হকারদের সরিয়ে দেয়া হয়েছে। পরে হকারদের দাবির প্রেক্ষিতে সাভারের নতুন সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম তাদের পুনর্বাসনের প্রক্রিয়া শুরু করেছেন। এ নিয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যানের উপস্থিতিতে একটি সভাও হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে সাভার উপজেলা পরিষদ চত্ত্বরে জমায়েত করে বিক্ষোভ শুরু করেন সাভারের দুই শতাধিক হকার। পরে সেখানে উপস্থিত হয়ে তাদের আশ্বস্ত করেন স্থানীয় সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম।

এমপি মুহাম্মদ সাইফুল ইসলাম হকারদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ব্যাপারে আমরা খুব চিন্তিত। আমরা ভালোভাবেই উপলধ্বি করতে পারছি আপনারা এই ব্যবসা থেকে আপনাদের পরিবার চালান, সন্তানদের লেখাপড়া করান। এটাই আপনাদের আয়ের উৎস। এই হাইওয়ে রোডে লক্ষ লক্ষ লোক যাতায়াত করে। এখন এই বিস্তর মানুষের সমস্যা করে আপনাদের এইখানে সরকার রাখবেনা। সরকারি সিদ্ধান্তের কারণেই আপনাদের এইখান থেকে সরানো হয়েছে। তবে আমরা অতিসত্ত্বর সাভার বাজার স্ট্যান্ডের আশেপাশে আপনারা ব্যবসা যাতে তাড়াতাড়ি শুরু করতে পারেন আমরা চেষ্টা করছি। আমরা খুব দ্রুততম সময়ের মধ্যে আপনাদের পুনর্বাসনের ব্যবস্থা করব ইনশাআল্লাহ। আপনারা মোটামুটি নিশ্চিত থাকেন।

এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব প্রমুখ। সাভার বাজার স্ট্যান্ডের আশেপাশে হকারদের জন্য জমি নির্বাচন, সেই জমির কাগজপত্র যাচাই, সরকারি বিধিনিষেধ পর্যবেক্ষণসহ ইতিমধ্যেই বেশকিছু প্রক্রিয়া শুরু হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close