প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভারে মোবাইলে এসএমএস দিলে পৌছে যাবে খাদ্য, বের হলে ব্যবস্থা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং মহাসড়কে অপ্রয়োজনীয় যানচলাচল বন্ধে সোমবার (০৬ এপ্রিল) সকাল থেকে কঠোর অবস্থান নিয়েছে সাভার উপজেলা প্রশাসন। পাশাপাশি মধ্যবিত্তসহ যারা খাবার সংকটে আছেন, তাদের জন্য চালু করা হয়েছে এসএমএস পরিসেবা।

সোমাবার (০৬ এপ্রিল) সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে অপ্রজয়োনে জনমানুষ চলাচল ও যানবাহনে বাঁধা দেয়া হয়। এসময় যারা এসএমএস করেছেন তাদের বাড়িতে ত্রাণ পৌছে দেয়া হয়। গত ৩ এপ্রিল থেকে পরিসেবা চালু করা হয়েছে।

এ বিষয়ে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, উপজেলা নির্বাহী অফিসার পারভেজুর রহমান খাবার সংকট নিরসনে জনমানুষের জন্য এসএমএস পরিসেবা চালু করেছেন। অর্থাৎ ০১৭১১১৭৪৪১৯-এই নম্বরে ক্ষুদে বার্তায় আপনার নাম ও ঠিকানা পাঠাতে হবে।  তারপর যোগাযোগের মাধ্যমে সরকারে এই সেবা হিসেবে আপনার বাড়িতে পৌছে যাবে ত্রাণ। তবে যদি আপনি পাওয়া মত অবস্থায় থাকেন, তবেই আপনার হাতে তুলে দেয়া হবে। যার মধ্য থাকছে-১০ কেজি চাল, ৩ কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক লিটার তেল, এক কেজি লবন ও একটি সাবান।

তিনি আরও জানান, যারা সাভার শিল্পাঞ্চলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পোশাক শ্রমিকরা যেন সামাজিক দূরত্ব মেনে চলে সে জন্য বিভিন্ন পাড়া মহল্লায় পুলিশের টহল বাড়ানো হয়েছে। এছাড়া সড়ক মহাসড়কে অপ্রয়োজনীয় যানবাহন চলা বন্ধে ঢাকা-আরিচা মহাসড়কের বেশ কয়েকটি স্থানে চেক পোষ্ট বসানো হয়েছে। রাতের বেলাতেও অব্যাহত থাকবে এই অভিযান।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close