প্রধান শিরোনামশিক্ষা-সাহিত্যসাভার

সাভারে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ শীতের হিমেল কুয়াশার বলয় ভেঙ্গে বই উৎসবে আগামীর স্বপ্ন সারথীরা জড়ো হয়েছিলো সাভারের অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে। রাজধানীসহ সারা দেশ মেতেছে এই বই উৎসবে।

বুধবার(০১ জানুয়ারি) সকালে সাভারে শিক্ষামন্ত্রী দীপু মনি কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার মধ্য দিয়ে শুরু হয় এই উৎসবের আনুষ্ঠানিকতা। এ বছর ৪ কোটি ২৭ লাখ শিক্ষার্থীকে ৩৫ কোটি ৩৯ লাখ ৯৪ হাজার বই দেয়া হবে।

শিক্ষার্থীরা মাথায় ধারণ করে লাল-সবুজের ক্যাপ, কন্ঠে গর্জে উঠে জাতীয় সংঙ্গীত। উৎসব-উল্লাসে শিক্ষার মিলন মেলায় পরিণত সাভারের অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠপ্রাঙ্গন।

শিক্ষার্থীদের হাতে নতুন বই

সাভারে এই উৎসবের প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল চৌধুরী নওফেল ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শিশুদের সঙ্গে আনন্দের কমতি ছিল না অভিভাবকদের মাঝেও। নতুন বই শিক্ষার প্রতি আগ্রহ আরও বাড়িয়ে দিবে শিশুদের, পাশাপাশি দরিদ্র শিশুরাও শিক্ষা ক্ষেত্রে রাখতে পারবে গুরুত্বপূর্ণ ভূমিকা এমন প্রত্যাশার কথা জানান উপস্থিত শিক্ষকেরা।

মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষার্থীদের ওপর চাপ কমাতে ও শিক্ষাকে আনন্দময় করতে নানা উদ্যোগের পাশাপাশি আগামীর বাংলাদেশ গড়তে নানা উপদেশ দিয়ে শিশুদের হাতে বই তুলেন দেন শিক্ষা মন্ত্রী।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close