প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

সাভার ইপিজেডের প্রধান ফটকে তালা, আওতামুক্ত কিছু কারখানা খোলা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক: সরকারি ঘোষণার পরপরই বন্ধ করে দেয়া হয়েছে সাভারের ডিইপিজেড এর সব প্রতিষ্ঠান। অন্যদিকে বিজিএমইএ ও বিকেএমইএর অনুরোধে নির্দেশনা মেনে বন্ধ রয়েছে সাভার আশুলিয়ার বেশিরভাগ শিল্প কারখানা।

সোমবার (০৬ এপ্রিল) সকালে ডিইপিজেড এর ফটক বন্ধ থাকলেও ফটকের সামনে বেশ কিছু শ্রমিকের ভিড় দেখা যায়। যারা বন্ধের ঘোষণা জানতে পারেননি তারা সকালে কাজে এসে বন্ধের বিষয়টি জানতে পেরে বাড়ি ফিরে যান।

ডিইপিজেড কর্তৃপক্ষ জানান, সরকারি নির্দেশনা মেনে আগামি ১৪ এপ্রিল পর্যন্ত ডিইপিজেড এর সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল রাত থেকেই বিভিন্ন গনমাধ্যমে বন্ধের ঘোষণা প্রচার করা হয়েছে পাশপাশি আশেপাশের এলাকায় মাইকিং করা হয়েছে তারপরও যারা না যেনে চলে এসেছেন তাদেরকে ফটক থেকে বন্ধের নোটিশ জানানো হয়েছে।

এদিকে বিজিএমইএ ও বিকেএমইএর নির্দেশনা মেনে সাভার-আশুলিয়ার বেশিরভাগ কারখানা বন্ধ রাখা হয়েছে। তবে কিছু কিছু শিল্প প্রতিষ্ঠান এখনও খোলা রয়েছে বলে জানা গেছে।

এছাড়া মহাসড়কে গনপরিবহন বন্ধ থাকলেও সকালের দিকে অনেক কারখানা শ্রমিকরা ট্রাক-পিকআপ, মাইক্রোবাসে করে বাড়ি যাওয়ার চেষ্টা করতে দেখা যায়। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তেমন কোন তৎপরতা দেখা যায়নি।

ভিডিও দেখুন:

Related Articles

Leave a Reply

Close
Close