সাভারস্থানীয় সংবাদ

সাভার উপজেলা লকডাউন নয়, সীমান্ত সড়ক লকডাউন; উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: সাভার উপজেলা ইউএনও পারভেজুর রহমান নিজের ব্যক্তিগত ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানালেন সাভারের বিভিন্ন সীমান্তবর্তী কয়েকটি সড়ক লকডাউন করা হয়েছে। তবে অনেকেই প্রচার করছেন সাভার উপজেলা লকডাউন। তবে এ বিষয়ে ইউএনওর সঙ্গে যোগাযোগ করে না পাওয়া গেলেও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি স্পষ্ট করেন।

গত রাতে সাভার উপজেলা ইউএনওর ফেসবুক স্ট্যাটাস- ‘ আলহামদুলিল্লাহ আজ পর্যন্ত সাভার থেকে করোনা রোগী সন্দেহে ৩১ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। আল্লাহর রহমতে ও সাভারবাসীর দোয়ার সবই নেগেটিভ প্রমানিত হয়েছে। সাভারকে করোনা মুক্ত রক্ষার্থে আমিনবাজার বর্ডার, কাউন্দিয়া সীমান্ত, ভাকুর্তার মোগরাকান্দা, বটতলা, হযরতপুর ব্রীজ, কাশিমপুর সীমান্ত লকডাউন করার জন্য সকল ইউপি চেয়ারম্যান, সদস্য ও সেচ্ছাসেবক ভাইদের আদেশ ও অনুরোধ করা হলো।
বিশেষ দ্রষ্টব্যঃ কেরাণীগঞ্জ বা ঢাকা মেট্রো থেকে কোন লোকজন সাভারে প্রবেশ করতে না পারে পাশাপাশি সাভার থেকে কোন লোক কেরাণীগঞ্জ কিংবা ঢাকা মেট্রো এলাকায় প্রবেশ করতে পারবে না। এ বিষয়ে সকলকে সদা সজাগ থাকতে হবে।

আদেশক্রমে
উপজেলা নির্বাহী অফিসার, সাভার, ঢাকা।’

এ বিষয়ে একাধিবার ইউএনওর ব্যক্তিগত মুঠোফোনে ফোন দিলেও রিসিভ করেননি। ক্ষুদে বার্তা পাঠানো হলেও উত্তর দেননি।

পরে এ বিষয়ে সাভার এসিল্যান্ড (ভুমি) আব্দুল্লাহ আল মাহফুজ এর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি মুঠোফোনে জানান সাভার লকডাউনের কোন তথ্য জানা নেই। আমার জানা মতে, সাভার সীমান্তবর্তী আঞ্চলিক সড়কগুলোতে প্রবেশ ও বাহির হওয়া বন্ধ করা হয়েছে। তবে লকডাউন শব্দ ব্যবহার না হলেই ভালো। লকডাউন বলতে ‘আপনি ঘর থেকে বের হতে পারবেন না’ এমনটা বুঝানো হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, সাভার উপজেলা লকডাউনের কোন তথ্য নেই। তবে কেরানীগঞ্জ ও কাউন্দিয়াসহ পাশ্ববর্তী এলাকা থেকে লোক সাভারে ঢুকতে বা বের হকে না পারে সেজন্য চেক পোষ্টের ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা সায়েমুল হুদা মুঠোফোনে জানান , মুলত কেরানীগঞ্জসহ সীমান্তবর্তী অন্য এলাকার লোক যাতে সাভারে প্রবেশ করতে না পারে, সাভারে বিভিন্ন পয়েন্টে চেক পোষ্ট করা হয়েছে। জনবহুল এলাকা হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরও জানান ইউএনও এর স্ট্যাটাসে কোথাও সাভার উপজেলা লকডাউনের কথা বলা হয়নি। মুলত সাভারে প্রবেশ বা বাহিরে যাওয়ার পথে সীমান্তবর্তী সড়কে চেক পোষ্ট বসিয়ে লকডাউন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close