বিশ্বজুড়ে

মাথায় কোনো হেলমেট না ঢোকায় জরিমানা মাফ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মাথা অতিরিক্ত বড় হওয়ায় জাকির মামুনের মাথায় কোনো হেলমেটই যায় না। ফলে তাকে বার বার ট্রাফিকের জরিমানা গুনতে হয়। ভারতের গুজরাটের বাসিন্দা জাকির মামুনকে।

হেলমেট ছাড়া বাইক চালানোর অপরাধে একাধিকবার জরিমানা দিতে হয়েছে এ ব্যক্তিকে। তারপরও হেলমেট ছাড়াই বাইক চালিয়ে গিয়ে ট্রাফিক পুলিশের হাতে ফের ধরা পড়েছেন তিনি। এবার তার সমস্যার কথা শুনে অবাক হলেন দেশটির পুলিশ কর্মীরা।

ট্রাফিক পুলিশ জরিমানাও করেন। এরপরই নিজের সমস্যার কথা ট্রাফিক কর্মীদের বুঝিয়ে বলেন জাকির। যা শুনে তাজ্জব হয়ে যান পুলিশ কর্মীরা। শেষমেশ জরিমানার টাকা নেয়া হয়নি জাকিরের কাছ থেকে।

জাকির বলেছেন, ‘‌আইন মেনে চলাই কাজ। আমিও সেটাই করতে চাই। বিভিন্ন দোকানে আমি গিয়েছি। কিন্তু কোনো হেলমেটই আমার মাথায় ঢোকে না। গাড়ি চালানোর সমস্ত বৈধ কাগজপত্র আমার সঙ্গে থাকে। থাকে না শুধু হেলমেটটাই। আমার সমস্যার কথা পুলিশকেও বলেছি।’‌ জাকিরের এত বড় মাথা নিয়ে উদ্বিগ্ন তার পরিবারও। সমস্যার কথা পুলিশও বুঝতে পেরেছে।

এক পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘‌এটা একেবারেই আলাদা সমস্যা। সমস্যার কথা বুঝেই জরিমানা করা হয়নি। তাছাড়া ওই ব্যক্তির কাছে সমস্ত কাগজপত্রও ছিল।’‌

Related Articles

Leave a Reply

Close
Close