ধামরাইসাভারস্থানীয় সংবাদ

সাভার-ধামরাইয়ে করোনায় আক্রান্ত ৩৩৪, সুস্থ ৩৪

নিজস্ব প্রতিবেদক: সাভার ও ধামরাই উপজেলায় আরও ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবরেটরি থেকে আজ শনিবার (২৩ মে) বিকেলে এ তথ্য জানানো হয়। নমুনা সংগ্রহ বাড়ানো হলে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে মনে করেন বিএলআরআই মহাপরিচালক (ডিজি) নাথুরাম সরকার।

এদিকে এই দুই উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৪ জনে। সাভারে ২২ মে পর্যন্ত ১৪৮৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ২৮৯ জন করোনায় আ্রকান্ত। সুস্থ হয়েছেনে ২৪ জন। মারা গেছেন ৫ জন। অপরদিকে ধামরাইয়ে ৭৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ২৩ মে পর্যন্ত মোট ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে ১০ জন।

শনিবার (২৩ মে) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, করোনা পরীক্ষার জন্য গত বৃহস্পতিবার ৫৬ ও গতকাল শুক্রবার ৫৪ জনের নমুনা সংগ্রহ করে বিএলআরআইয়ের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৩৪ জনের প্রতিবেদন ‘পজিটিভ’ আসে। ধামরাই থেকে ওই দুদিনে ৩৩ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

সাভারে সন্দেহভাজন করোনারোগীদের নমুনা সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অধর চন্দ্র উচ্চবিদ্যালয়ের মাঠে দুটি বুথ স্থাপন করা হয়েছে। এই দুই বুথ থেকে প্রতিদিন গড়ে ৫০ থেকে ৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এই পরিমাণ খুব কম বলে মনে করেন স্বেচ্ছাসেবকেরা।

তবে বিএলআরআইয়ের ডিজি নাথুরাম সরকার বলেন, গত শুক্রবার পর্যন্ত তাঁরা ৩ হাজার ৬৩৫ জনের নমুনা পরীক্ষা করেছেন। তিনি আরও বলেন, সাভারে প্রায় ৫০ থেকে ৬০ লাখ লোকের বাস। তাই এখানে অনেক মানুষ আক্রান্ত হয়ে থাকতে পারেন। এ কারণে সঠিক আক্রান্তের সংখ্যা নির্ণয় করতে হলে নমুনা সংগ্রহ বাড়াতে হবে। বিশেষ করে সাভারের উলাইল, হেমায়েতপুর, তেঁতুলঝোড়া ও আশুলিয়ার বাইপাইল থেকে বেশি করে নমুনা সংগ্রহ করতে হবে।

Related Articles

Leave a Reply

Close
Close