বিশ্বজুড়ে

নাকে সরিষার তেল ঢাললেই মরবে করোনা: রামদেব

ঢাকা অর্থনীতি ডেস্কঃ লকডাউনেও বেড়েই চলছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে সহজ উপায়ে বাড়িতে বসেই করোনা পরীক্ষা পদ্ধতি বলে দিয়েছেন রামদেব। সেই সঙ্গে বাড়িতে বসে করোনা দূর করার ওষুধও দিয়ে দিলেন তিনি! হাইড্রক্সিক্লোরোকুইনের মতো কোনো ওষুধ নয়। সেই ওষুধ হলো রান্নাঘরে ঈষত্‍ লালচে নিরীহ সরিষার তেল। নাকের ছিদ্রে দু’ফোঁটা দিলেই কাজ শেষ। মরে যাবে করোনা ভাইরাস দাবি রামদেবের।

করোনা পরিস্থিতি নিয়ে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়েছিলেন রামদেব। সেখানে তিনি দাবি করেন, বয়স্করা বিশেষ করে যাদের হাইপার টেনশন ও হার্টের সমস্যা রয়েছে, তারা যদি ৩০ সেকেন্ড নিঃশ্বাস বন্ধ করে থাকতে পারেন, তবে বুঝে নিতে হবে তাদের শরীরে করোনা নেই।

একইভাবে কম বয়সীদের ক্ষেত্রে ১ মিনিট শ্বাস বন্ধ রেখে এই পরীক্ষা চালানো যেতে পারে। এ পর্যন্ত সব ঠিকই ছিল। এরপর তিনি বলেন বলেন, যোগের পাশাপাশি নাকের ছিদ্রে দু’ফোঁটা সরিষার তেল দিলে, শ্বাসনলিতে থাকা করোনা ভাইরাস পেটে চলে যাবে। আর সেখানে গেলেই অ্যাসিডে জীবাণুগুলো মারা পড়বে।

বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করেছে করোনা ভাইরাস। লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মরিয়া হয়ে এই মারণ রোগের প্রতিষেধক খুঁজছেন বিজ্ঞানীরা। এহেন সময়ে একের পর এক আজব ও অবৈজ্ঞানিক থিওরি দিয়ে যাচ্ছেন অনেকেই।

সেই তালিকায় রয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামও। ট্রাম্পের মতে, অতিবেগুনি রশ্মি ও ঘরো‌য়াভাবে ব্যবহৃত জীবাণুনাশক শরীরে ঢুকিয়েও করোনা ভাইরাস দূর করা যেতে পারে। এই উপায়গুলো নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যেতে পারে। যার প্রতিক্রিয়ায় বিশেষজ্ঞরা সাফ জানিয়েছেন, ট্রাম্পের পরামর্শ মানলে মানুষের প্রাণহানিও অসম্ভব নয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close