দেশজুড়ে

সিলেটে বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের শান্তি ও সম্প্রীতির র‍্যালি

আব্দুল কাইয়ুম,নিজস্ব প্রতিবেদক: ‘সাম্প্রদায়িক সন্ত্রাস: রুখে দাড়াবে বাংলাদেশ’ এই শ্লোগানে সিলেটে শান্তি ও সম্প্রীতির র‌্যালি করেছে বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ সিলেট বিভাগ ও সিলেট মহানগর।

বৃহস্পতিবার (২২অক্টোবর)এই কর্মসূচী পালন করে বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ সিলেট বিভাগ ও সিলেট মহানগরের এই দুই ইউনিট।চৌহাট্রা আলপাইন রেষ্টুরেন্টের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক বি কে এস পির ভাইস প্রিন্সিপাল নজরুল ইসলামের পরিচালনায় । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও ইউরোপীয় ইউনিয়নের সভাপতি জননেতা আনোয়ার উদ্দিন আহমদ রুনু।

এসময় প্রধান বক্তার বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার উদ্দিন আহমদ রুনু বলেন, আমরা জাতি হিসাবে গর্বিত কারন আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশে বসবাস করে আসছি এখানে হিন্দু, খ্রিস্টান, বৌদ্ধ, মুসলিম সহ সকল ধর্মর লোক নিরাপদে বাস করছে কিন্তু একটি কুচক্রী মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরী ও সাম্প্রদায়িক দাঙ্গা তৈরী করতে চেয়েছিল কিন্তু বঙ্গবন্ধুর সোনার বাংলায় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব কুচক্রী মহল তাদের উদ্যেশ্য বাস্তবায়ন করতে তারা বারবার ব্যার্থ হচ্ছে এবং হবে।আমরা বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ সিলেটে রাজপথে সকল বাধা মোকাবেলা করতে আছি এবং থাকবো ইনশাআল্লাহ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু, জয় হোক বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদের।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক জনাব মামুনর রশীদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক প্রফেসর নাজমুল ইসলাম, সিলেট মহানগর কমিটির সভাপতি জননেত্রী জেসমিন নাহার, সিলেট মহানগর কমিটির সিনিয়র সহ সভাপতি ও উসমানীনগর উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা মুক্তা পারভীন, সিলেট মহানগর কমিটির সহ সভাপতি ও সিলেট মহানগর মহিলা আওয়ামীলীগের সহ সাংগঠনিক সম্পাদিকা হেপি আক্তার, সিলেট মহানগর কমিটির যুগ্ম সাধারন সম্পাদক সাংবাদিক তোফায়েল আহমদ, সিলেট মহানগর কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা ও বিশিষ্ট সংগীত শিল্পী নাজনীন হাসান, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা জামিল রানা তালুকদার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার নেতৃবৃন্দ সহ প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে সিলেট মহানগর কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা ও বিশিষ্ট সংগীত শিল্পী নাজনীন হাসান বলেন,বাংলার মানুষ শান্তি প্রিয় মানুষ। বাংলার মানুষ কোন দিনই সাম্পদায়িক,অশান্তি বর্ণ বৈষম্য এগুলোতে বিশ্বাসী ছিলোনা। এবং সব ধর্মের মানুষ নির্বিশেষে এ দেশে সুন্দর ভাবে জীবন যাপন করত।আমরা এত দিন যা দেখে আসছি। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় সাম্প্রতিক ঘটনাগুলো যা ঘটেছে। আসলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৃত্বতে সংগঠিত সরকারের অধিনে আমরা এযাবত কালে দেখে আসছি বাংলাদেশের সব ধর্মের মানুষ ধর্মীয় কার্যাবলী আচার অনুষ্ঠান পালন করে আসছে। সেখানে কোন দাঙ্গা-হাঙ্গামা ছিলো না।সব ধর্মের মানুষের সমান অধিকার ছিলো। বর্তমানে যে দাঙ্গা-হাঙ্গামা দেখছি এগুলো বাংলার মাটি বাংলার মানুষ কোন দিন মেনে নিবে না। এগুলোর প্রতিবাদ করছি আমরা বঙ্গবন্ধু পেশজীবি সংগঠনের পক্ষ থেকে। আর সবাইকে এই প্রতিবাদে আমাদের সাথে সংযুক্ত হওয়ার আহবান জানাচ্ছি।

Related Articles

Leave a Reply

Close
Close