বিশ্বজুড়ে

ছেলেকে অংক বোঝাতে গিয়ে মায়ের হার্ট অ্যাটাক!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সন্তানকে বড় করতে, তাকে শেখাতে, পড়াতে বাবা-মাকে অনেক ত্যাগ সহ্য করতে হয়। পরিশ্রমের পাশাপাশি কখনো কখনো সন্তান প্রতিপালনের কাজটিকে মনে হয় অসম্ভব এক বিষয়। তাই বাবা-মাকে ঘিরে ধরতে পারে হতাশা। সম্প্রতি চীনের এক মা তার নয় বছর বয়সী ছেলেকে অংক বোঝাতে গিয়ে হতাশ হয়ে হার্ট অ্যাটাক করে বসেছেন।

জানা যায়, ওয়াং নামে ৩৬ বছর বয়সী ওই চীনা নারী গত ১ নভেম্বর হার্ট অ্যাটাক করেন। কারণ, কিছুতেই তার নয় বছর বয়সী ছেলে অংক বুঝে উঠতে পারছিল না।

চীনা গণমাধ্যমকে তিনি বলেন, “আমি একাধিকবার বিভিন্নভাবে তাকে বোঝানোর চেষ্টা করছিলাম, তবুও সে কিছুতেই বুঝতে পারছিল না। একসময় আমি বর্ণনাতীত রাগান্বিত হই। হঠাৎ আমার বুক ধড়ফড় করতে শুরু করে এবং নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছিল।”

তবে, সৌভাগ্যবশত ওই সময় বাড়িতে ছিলেন তার স্বামী। স্ত্রীর ডাক শুনে তিনি তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। চিকিৎসক জানান, মাইক্রোকার্ডিয়াল ইনফ্যার্কশন-এ আক্রান্ত হয়েছিলেন তিনি। দ্রুত হাসপাতালে নেওয়ায় এ যাত্রা তিনি বেঁচে যান।

চীনা গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিদিনই ছেলেকে বাড়ির কাজে সাহায্য করেন ওয়াং। ছেলে সব কিছু একটু দেরিতে বোঝে, বিষয়টা তাকে যথেষ্ট ক্ষুব্ধ করে। তবে সেই রাগের ফলাফল যে এতো ভয়ংকর হতে পারে কল্পনা করেননি।

উল্লেখ্য, হতাশা ও রাগ হার্ট অ্যাটাকের সম্ভাবনা বাড়িয়ে দেয়।

Related Articles

Leave a Reply

Close
Close