দেশজুড়ে

সীমান্তে ২ কৃষককে ধরে নিয়ে গেছে বিএসএফ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজশাহীর বাঘা সীমান্তের হরিরামপুর এলাকা থেকে দুই বাংলাদেশি কৃষককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (২৩ নভেম্বর) ভারতের মুর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে।

তারা হলেন- বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের তছির উদ্দিনের ছেলে এরাজুল ইসলাম (৫০) ও মৃত মিনু মণ্ডলের ছেলে সুমন আলী (৩৫)।

আলাইপুর বিজিবি ক্যাম্প সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টার দিকে বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনির চরে খ্যার কাটতে যান কয়েকজন কৃষক। এ সময় বিএসএফ সদস্যরা দুজনকে আটক করে নিয়ে যায়। ঘটনাস্থল থেকে পালিয়ে আসেন সাজাহান নামে অপর এক কৃষক।

তিনি বলেন, আমরা খ্যার কাটতে শুর করলে বিএসএফ পেছন থেকে এসে দুইজনকে আটক করলে আমিসহ আরো ৫/৬ জন কৌশলে পালিয়ে আসি। এরপর বিষয়টা আমাদের বিজিবি ক্যাপ কমান্ডারকে জানাই।

এ বিষয়ে আলাইপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ আবু তালেব বলেন, বাংলাদেশি দুই কৃষককে ফিরিয়ে আনার জন্য লিখিত আবেদন করলেও বিএসএফ রবিবার দুপুর পর্যন্ত গ্রহণ করেনি। আমরা ভারতের সংশ্লিষ্ট ক্যাম্পের বিএসএফের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Related Articles

Leave a Reply

Close
Close