দেশজুড়েপ্রধান শিরোনাম

“সীমারেখার মধ্যে থেকে দলীয় শৃঙ্খলার অনুশাসন মেনে নেতাকর্মীদের চলতে হবে”

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সীমারেখার মধ্যে থেকে দলীয় শৃঙ্খলার অনুশাসন মেনে নেতাকর্মীদের চলতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (২৩ জানুয়ারি) সকালে রাজধানীতে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন।

দলে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের রয়েছে নিজস্ব সীমারেখা, সেটি তার কথায়-আচরণে ও বক্তব্যে নিজের সীমারেখা অতিক্রম করা থেকে বিরত থাকতে হবে বলেও জানান তিনি।

বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সমৃদ্ধ, আগামী নির্মাণের যে অবিরাম প্রয়াস তা ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে জানিয়ে কাদের বলেন, কেউ দলীয় শৃঙ্খলার ঊর্ধ্বে নয়; শৃঙ্খলা ভঙের বিষয়ে তার সিদ্ধান্তই চূড়ান্ত।

তিনি আরো বলেন, দলের জন্য কেউ বোঝা হতে চাই না; কেউ দলীয় শৃঙ্খলার ঊর্ধ্বেও নয়।

এ সময় বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, কথায় কথায় বিদেশি দূতাবাসে নালিশ করে তারা দেশকে নতজানু করেছে, আওয়ামী লীগ নয়। বিএনপি নিজেই ষড়যন্ত্র তত্ত্বে বিশ্বাসী এবং এ তত্ত্বের অনুসারী বলে সবক্ষেত্রে গন্ধ খুঁজে বেড়ায় তারা।

বিএনপির অপমৃত্যু তো সেদিনই হয়েছে, যেদিন তারা সরকার পরিবর্তনের জন্য জনগণের কাছে না গিয়ে বিদেশি শক্তির কাছে নৈতিক সমর্থন চেয়ে বিবৃতি দিয়েছিল বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close