আশুলিয়াস্থানীয় সংবাদ

তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আশুলিয়ায় শ্রমিক সংগঠনের মানববন্ধন

ঢাকা অর্থনীতি ডেস্ক: দেশে তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ, বাণিজ্যমন্ত্রীকে বরখাস্ত, ‘শ্রমিকদের জীবন বাঁচাও’ সহ নানা দাবিতে আশুলিয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নামের একটি শ্রমিক সংগঠন।

সোমবার ( ৯ মে) বিকেল ৪ টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পাশে আশুলিয়ার শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকায় সংগঠনের সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির ব্যানারে এবং সংগঠনের সভাপতি অরবিন্দু বেপারীর (বিন্দু) নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে এ সময় সংগঠনের সাভার-আশুলিয়ার আঞ্চলিক কমিটির সভাপতি আলাল মোল্লা আওয়ালের সভাপতিত্বে অন্যান্যরা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু আরো বলেন, সরকার ইচ্ছে করলে দেশের পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে এবং বাজারদর সঙ্গতি রেখে সরকারের বিশেষ ক্ষমতা বলে নতুন মজুরী বোড গঠন করে শ্রমিকদের মজুরী ঘোষনা করতে পারে। বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৪০(ক) ধারা মোতাবেক।

এসময় যে সকল অসাধু শিল্প মালিকেরা দেশে শ্রমিক শোষণ করে দেশের টাকা বিদেশে পাচার করে গাড়ী বাড়ি করে থাকে,তাদের পাচারকৃত অর্থ সম্পদ দেশে ফেরত আনার দাবী করেন,বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর নেতারা

মানববন্ধনে তেলসহ অন্যান্য পণ্যের মূল্যবৃদ্ধির কারণে বাণিজ্যমন্ত্রীকে অবিলম্বে বরখাস্ত এবং তেলসহ অন্যান্য দ্রব্যমূল্যের দাম কমিয়ে শ্রমিকদের জীবন বাঁচানোর দাবি জানান বক্তারা।

Related Articles

Leave a Reply

Close
Close