দেশজুড়েধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক: ঢাকার ধামরাইয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাতা বার্ষিকী উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) ধামরাই উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ধামরাই উপজেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মো. কবির উদ্দিন তালুকদার বলেন, দেশের মাদক সংক্রান্ত অপরাধ দমন, আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ, আইনের প্রয়োগ, মাদকাসক্তদের চিকিৎসা ও পূনবার্সন নিশ্চিত করনসহ শিল্পে ব্যবহত মাদক সংশ্লিষ্ট কাঁচামাল বা রাসায়নিক দ্রব্য আমদানির জন্য লাইসেন্স প্রদান, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে নিবিড় কর্ম সম্পর্ক স্থাপনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিকভাবে মাদকের বিরুদ্বে প্রতিরোধ গড়ে তোলার জন্য নোডাল এজেন্সি হিসেবে কাজ করে যাচ্ছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরর।

১৯৯০ সালের ২ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর প্রতিষ্ঠা করা হয়েছে। প্রতিষ্ঠার পর হতেই দেশের মাদক নিয়ন্ত্রণসহ আরও অনেক বিষয়ে কাজ করছে এ অধিদপ্তর।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামিউল হক এর সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন, ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, পৌর মেয়র গোলাম কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট সোহানা জেসমিন। এসময় বিভিন্ন সামাজিক সংগঠন, আনসার বাহিনী, স্কাউট ও রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close