দেশজুড়েপ্রধান শিরোনাম

ইয়াবা ব্যবসায়ীর বাড়ি ‘সাইনবোর্ড’ দিয়ে চিহ্নিত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সুনামগঞ্জের তাহিরপুরে এক ইয়াবা ব্যবসায়ীর বাড়িতে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছে বিজিবি। ওই ইয়াবা ব্যবসায়ীর নাম নবীবুল ইসলাম। তিনি উপজেলার লাউড়েরগড় গ্রামের বাসিন্দা। সম্প্রতি ১১৩টি ইয়াবাসহ তাকে আটক করা হয়।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম স্থানীয় গণ্যমান্যদের নিয়ে মাদক ও চোরাচালান প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা করেন। এ সময় সামাজিক সচেতনতা বৃদ্ধিতে ইয়াবা ব্যবসায়ীদের বয়কট করতে ও লজ্জা দিতে নানা বিষয়ে আলোচনা হয়।

আলোচনা শেষে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী নবীবুলের বাড়িতে সাইনবোর্ডটি ঝোলানো হয়। এতে লেখা রয়েছে ‘এই দিকে ইয়াবা ব্যবসায়ী নবীবুল ইসলামের বাড়ি’। বিষয়টি নিয়ে এলাকায় বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে। কৌতুহল নিয়ে লোকজন পড়ছে সাইনবোর্ডটি।

বিজিবি অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, গত শুক্রবার লাউড়েরগড় এলাকা থেকে নবীবুলকে ১১৩টি ইয়াবাসহ আটক করা হয়। এরপর মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। এখন সুনামগঞ্জ জেল হাজতে রয়েছেন। এছাড়াও তার বিরুদ্ধে তাহিরপুর থানায় একাধিক মামলা রয়েছে।

এখন থেকে বিজিবি যাদের ইয়াবাসহ আটক করবে তাদের বাড়িতেই এভাবেই সাইনবোর্ড ঝোলানো হবে বলেও জানান তিনি। লোক-লজ্জার ভয়ে এক সময় সবাই এ ব্যবসা ছেড়ে দিবে বলে আশা প্রকাশ করেন তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close