ভ্রমন

সেন্টমার্টিনে আটকা পড়েছেন সহস্রাধিক পর্যটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে সেন্টমার্টিনে আটকা পড়েছেন সহস্রাধিক পর্যটক। তবে তারা নিরাপদে আছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

সেন্টমার্টিনের চেয়ারম্যান নুর আহমদ বলেন, শনিবার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় জাহাজ চলাচল বন্ধ করা হয়েছে। সেন্টমার্টিন দ্বীপে ১৫৪টি আবাসিক হোটেলে বর্তমানে সহস্রাধিক পর্যটক রয়েছেন, যারা ফিরে যেতে পারেননি। কারণ সেন্টমার্টিন থেকে জাহাজ ছাড়ার পরে উপজেলা প্রশাসন থেকে জাহাজ বন্ধের ঘোষণা আসে।

তিনি আরও বলেন, পরবর্তী নির্দেশনা আসা পর্যন্ত পর্যটকদের সেন্টমার্টিন দ্বীপে থাকতে হবে। তাদের জন্য দ্বীপে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, ৩ নম্বর সতর্ক সংকেত কেটে যেতে দু-একদিন সময় লাগবে। এরপর আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে। এ মুহূর্তে ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর উত্তাল রয়েছে। সমুদ্রবন্দরগুলোকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close