দেশজুড়েস্বাস্থ্য

সোহরাওয়ার্দীতে ২০০ শয্যার ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ২০০ শয্যার নতুন ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (১১ আগস্ট) দুপুরে উদ্বোধনকালে সংবাদকর্মীদের স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগীর সংখ্যা এখন অপেক্ষাকৃত কম বৃদ্ধি পেলেও আগামীতে বাড়তে পারে। একারনে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে আজ সোহরাওয়ার্দী হাসপাতালে ২০০ নতুন বেড উদ্বোধন করা হলো। নতুন এই ডেঙ্গু ওয়ার্ডে ১০০ বেডে পুরুষ ও ১০০ বেডে মহিলা রোগী রাখার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-২ এর এক্সটেনশন হিসেবে শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটেও ডেঙ্গু রোগী ভর্তির উদ্যোগ নেয়া হয়েছে। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালকেও ডেঙ্গু রোগী ভর্তির জন্য প্রস্তুত করা হচ্ছে।

ঈদ শেষে ঘরে ফিরে টয়লেট ফ্লাশ করা, সব ফ্যান স্পীডে ছেড়ে দেয়া, বেসিনে পর্যাপ্ত পানি ছেড়ে রাখা, ফ্রীজের ট্রে পরিষ্কার করা, টবের পানি বদলিয়ে দেয়াসহ অন্যান্য করণীয় বিষয়ে সাধারণ মানুষকে অবহিত করতে সংবাদকর্মীদের অনুরোধ করেন স্বাস্থ্যমন্ত্রী।

এসময় স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ইউছুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদসহ হাসপাতালের চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close