প্রধান শিরোনাম

সৌদি আরবের উদ্দেশে প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: ইসলামে নারীবিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে রোববার (৫ নভেম্বর) সৌদি আরবের উদ্দেশে রওনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) সদর দপ্তরের সমন্বয়ে সৌদি আরব ৬ থেকে ৮ নভেম্বর এ সম্মেলনের আয়োজন করছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের বলেন, সম্মেলনে পাঁচটি বিষয় নিয়ে আলোচনা এবং ‘ইসলামে নারী বিষয়ক জেদ্দাহ ডকুমেন্ট’ প্রকাশিত হবে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী প্রথমে মদিনায় যাবেন। তিনি সেখানে মহানবী (সা.)-এর রওজা মোবারক জিয়ারত এবং ফাতেহা পাঠ করবেন। প্রধানমন্ত্রী মক্কা থেকে জেদ্দায় গিয়ে ইসলামে নারীবিষয়ক সম্মেলনে অংশ নেবেন। এ ছাড়া তিনি মক্কায় গিয়ে পবিত্র ওমরাহ পালন করবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সম্মেলনে পাঁচটি বিষয় নিয়ে আলোচনা এবং ‘ইসলামে নারীবিষয়ক জেদ্দাহ ডকুমেন্ট’ প্রকাশিত হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে ওআইসি মহাসচিব হিসেন ইব্রাহিম তাহা, ইরানের নারী ও পরিবারবিষয়ক ভাইস প্রেসিডেন্ট এনসিহ খাজালি, ওআইসি নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আফনান আলশুয়াইবি এবং সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী জেদ্দায় সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি ‘ইসলামে নারী’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন এবং তার সম্মানে আয়োজিত নৈশভোজে অংশ নেবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরকারি সফরসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বাণিজ্যিক ফ্লাইট রোববার সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন।

Related Articles

Leave a Reply

Close
Close