দেশজুড়ে

স্কয়ারে ডেঙ্গুর চিকিৎসায় অতিরিক্ত বিল, তদন্তে ভোক্তা অধিদপ্তর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ডেঙ্গু রোগের চিকিৎসায় স্কয়ার হাসপাতালের ২২ ঘণ্টায় ১ লাখ ৮৬ হাজার ৪৭৪ টাকা বিলের তদন্ত করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (২৮ জুলাই) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ঢাবি শিক্ষার্থীর চিকিৎসার বিল বিষয়ে স্কয়ার হাসপাতাল থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীন গত ২৬ জুলাই রাত ১০টার সময় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।  আগের দিন ২৫ তারিখ রাত ১১টায় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এই সময়ে চিকিৎসা বাবদ স্কয়ার হাসপাতালে বিল হয় ১ লাখ ৮৬ হাজার ৪৭৪ টাকা।

বিষয়টি তদন্ত করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রাথমিকভাবে বেশি বিল নেয়ার প্রমাণ মিলেছে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি সংবাদমাধ্যমে বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রের চিকিৎসার বিল বেশি আদায় হয়েছে বলে তার স্বজনরা অভিযোগ তুলেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা নিয়ে সবাই সমালোচনা করছে। বিষয়টি তদন্ত করতে আজ (রোববার) স্কয়ার হাসপাতাল থেকে চিকিৎসার বিলের কিছু কাগজপত্র এনেছি।

তিনি আরও বলেন, বিলের বিভিন্ন তথ্য যাচাই-বাছাই করছি। তারা কীভাবে চিকিৎসা দিয়েছে তা আমরা অন্য চিকিৎসকদের সঙ্গে কথা বলে তথ্য নিচ্ছি। প্রাথমিক তদন্তে ওষুধের দাম বেশি নেয়ার প্রমাণ পায়েছি। আরও বিভিন্ন খরচ রয়েছে; এসব নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলছি। তদন্ত শেষ হলে এ বিষয়ে হাসপাতালের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেব।

Related Articles

Leave a Reply

Close
Close