দেশজুড়েপ্রধান শিরোনাম

স্বাক্ষর জাল করে টাকা তোলার চেষ্টা, গ্রেপ্তার দুই পুলিশ কর্মকর্তা

ঢাকা অর্থনীতি ডেস্ক: স্বাক্ষর জাল করে একটি চেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৩৫ লাখ টাকা তুলে নেওয়ার চেষ্টার অভিযোগে পুলিশের ঢাকা রেঞ্জের দুই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে রমনা থানার পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন পুলিশের পরিদর্শক মীর আবুল কালাম আজাদ (৫৪) ও সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান (৩৮)।

পুলিশ সূত্র জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরীক্ষা ও হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলামের দায়ের করা মামলায় গত বুধবার এ দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গত বুধবার রাতে মামলাটি থানায় দায়ের করা হয়।

মামলার অভিযোগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি চেকে জাল স্বাক্ষর ও তারিখ বসিয়ে টাকা তোলার জন্য গত ২৮ জুলাই সোনালী ব্যাংকের কাকরাইল শাখায় জমা দেন অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তা। পরে ব্যাংক কর্তৃপক্ষ হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে চেক জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। হিসাবরক্ষণ কার্যালয় থেকে সোনালী ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকে ওই চেকটি ছাড় না করার বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

মামলায় উল্লেখ করা হয়, ঢাকা রেঞ্জের পুলিশের সহায়তায় অভিযুক্ত দুজনকে ধরে রমনা থানার পুলিশের কাছে হস্তান্তর প্রক্রিয়ায় বিলম্বের কারণে মামলা করতেও বিলম্ব হয়েছে। মামলার সঙ্গে ১১ পাতার সংযুক্তি দেওয়া হয়েছে।

/একে# সূূত্র-প্রথম আলো

Related Articles

Leave a Reply

Close
Close