দেশজুড়েপ্রধান শিরোনাম

স্বাধীনতার স্বপ্নসাধ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান সেতুমন্ত্রীর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ করে অভিন্ন প্ল্যাটফর্মে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটি আয়োজিত আলোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তৃতাকালে মন্ত্রী এ প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধারা আজ দৃশ্যত বিভক্তির মধ্যে রয়েছেন। এ বিভক্তি মুক্তিযুদ্ধের অর্জন এবং চেতনাকে দুর্বল করে দিচ্ছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক চড়াই-উতরাই পেরিয়ে ও সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশের গণতন্ত্র এবং অর্থনৈতিক উন্নয়নে অভূতপূর্ব সাফল্য অর্জন করে এগিয়ে চলছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, স্বাধীনতার ৫০ বছরে এসেও দেশবিরোধী ষড়যন্ত্র ও চক্রান্তে লিপ্ত রয়েছে সাম্প্রদায়িক শক্তি। তাই, এই অপশক্তিকে মোকাবিলা করে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে জাতিকে স্বাধীনতার স্বপ্নসাধ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তির পৃষ্ঠপোষকতার কারণে উগ্র সাম্প্রদায়িকতা দেশের হাজার বছরের লালিত ঐতিহ্যকে নষ্ট করতে চাচ্ছে। এই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব বীর মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হতে হবে। দেশবিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাকে নস্যাৎ করার অপতৎপরতা অব্যাহত রেখেছে, যা দুঃখজনক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই অপশক্তি গণতন্ত্র, প্রগতি ও উন্নয়নের প্রধানতম প্রতিবন্ধকতা।

ওবায়দুল কাদের বলেন, জনগণ দ্বারা প্রত্যাখ্যান হয়ে মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির প্রতিভূ বিএনপি বারবার প্রতারণা ও চাতুর্যের আশ্রয় নিচ্ছে। তাদের চাতুর্য রয়েছে কিন্তু নৈতিকতা নেই। জনগণের মুখোমুখি দাঁড়াবার সৎ সাহস এবং রাজনৈতিক অবস্থানও বিএনপির নেই। তিনি আরো বলেন, বিএনপি নেতারা হঠাৎ হঠাৎ ঘুম থেকে জেগে উঠে চিরাচরিত মিথ্যাচারের রেকর্ড বাজাচ্ছেন। কিন্তু আসলে তারা শীতনিদ্রায় রয়েছেন।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মে নেতৃত্ব দেবে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তৃতীয় ও চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে যারা আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নির্বাচন করতে চাচ্ছে, তাদেরকে দলের মধ্যে বিভেদ সৃষ্টি না করে অনতিবিলম্বে সরে দাঁড়াতে কঠোর নির্দেশ দেয়া হয়েছে। দলের স্বার্থে সবাইকে নৌকার পক্ষে কাজ করতে হবে। সব ভেদাভেদ ভুলে আওয়ামী লীগের নৌকার প্রার্থীর হয়ে কাজ করতে হবে। যারা বিদ্রোহ করছে বা করবে তাদের আর কোনো ছাড় দেয়া হবে না। দলের সিদ্ধান্ত মেনেই নেতাকর্মীদের রাজনীতি করতে হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close