দেশজুড়েপ্রধান শিরোনাম

স্বামীর যৌতুকের টাকা দিতে না পারায় বাল্যবধূর আত্মহত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নাটোরের গুরুদাসপুরে স্বামীর নির্যাতনের শিকার হয়ে দ্বিতীয় স্ত্রীও আত্মহত্যা করেছে। উপজেলার খুবজীপুর বড়পাড়া এলাকায় স্বামীর যৌতুকের ২০ হাজার টাকা ও গয়না দিতে না পারায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বাল্যবধূ আকলিমা (১৪)। ঘটনার পর থেকে আকলিমার স্বামী সাগর, তার বড়ভাই আপাল, দুলাল এবং মা আছিয়া বেগম পলাতক রয়েছে।

জানা যায়, উপজেলার খুবজীপুর বড়পাড়া এলাকার লিয়াকত সরকারের ছেলে রাজমিস্ত্রি সাগর সরকারের সাথে সাড়ে তিনমাস আগে আকলিমার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে শাশুড়ি আছিয়া ও স্বামীর নির্মম নির্যাতনের শিকার হয় আকলিমা। আত্মহত্যার তিনদিন আগে বাপের বাড়ি থেকে যৌতুকের টাকা ও গয়না না আনায় স্বামী শাশুড়ির ভৎসনার শিকার হয় সে। একপর্যায়ে মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে দুলাভাই টিক্কা প্রামাণিকের বাড়িতে যায় আকলিমা। দুলাভাইকে না পেয়ে তার বাড়িতে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে সে।

আকলিমার দুলাভাই টিক্কা জানান, বিয়ের পর থেকেই তার শ্যালিকাকে সাগর অত্যাচার করত। মাঝে মধ্যে মারধরও করত। ঘটনার দিন আকলিমা আমার বাসায় এসে সবার অজান্তে ঘরের দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

প্রতিবেশীরা জানায়, সাগরের মা আছিয়ার অত্যাচারে অতিষ্ঠ হয়ে তার স্বামী লিয়াকত তাকে তালাক দিয়ে অন্যত্র বসবাস করছেন। এ ছাড়া যৌতুকলোভী সাগরের অত্যাচারের কারণে প্রথম স্ত্রী পূর্ণিমা (১৪) বিষ খেয়ে আত্মহত্যা করেছিল।

গুরুদাসপুর থানার ওসি মোজাহারুল ইসলাম বলেন, লাশটি নাটোর মর্গে প্রেরণ করা হয়েছে। আকলিমার পক্ষে স্বজনরা মামলার প্রস্তুতি নিচ্ছেন। পুলিশ তদন্ত করে আইনি ব্যবস্থা নেবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close